• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিউইয়র্কেই ১৫ বাংলাদেশির মৃত্যু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ২১:২২

করোনাভাইরাস সংক্রমণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কেই কমপক্ষে ১৫ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে খবর প্রকাশ করেছে বিবিসি বাংলা।

আর দেশটির এই প্রদেশেই বিশেষ করে নিউইয়র্ক শহরেই সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে।

সবশেষ পাওয়া খবর অনুযায়ী নিউইয়র্ক শহরেই করোনাভাইরাসে মারা গেছেন ৭৮০ জন, আর আক্রান্তের সংখ্যা কমপক্ষে ৩৪ হাজার।

সেফেস্ট নামে একটি সামাজিক সংগঠন এবং প্রবাসী বাংলাদেশিদের নানা সংগঠনের বরাত দিয়ে নিউইয়র্কের সাংবাদিক লাভলু আনসার বিবিসি বাংলাকে বলেন, গত দশদিনে নিউইয়র্ক শহরে কমপক্ষে ১৫ জন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে ছয়জন নারী।

এছাড়া, একশরও বেশি বাংলাদেশি বিভিন্ন হাসপাতালের আইসিইউতে রয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস এলাকার কাছে এম্‌হার্স্ট নামে একটি হাসপাতালে গত সপ্তাহে একদিনে ২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে, যাদের মধ্যে চারজন ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত।

তিনি বলেন, হাসপাতালে বেড এবং ভেন্টিলেটর মেশিন না থাকায় অনেক রোগী অপেক্ষারত অবস্থায় বিনা চিকিৎসায় মারা গেছেন। ঐ মৃত্যুর ঘটনায় গভীর ক্ষোভ এবং শোক প্রকাশ করেছেন নিউইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু ক্যুমো।

লাভলু অনসার আরও বলেন, নিউইয়র্কের পরিস্থিতি ভয়াবহ এবং শুধু বাংলাদেশি নয় নিউইয়র্কে অন্যান্য সব কম্যুনিটির লোকই মারা যাচ্ছে। তিনি বলেন, ১৯শে মার্চ রাজ্যে লক ডাউন ঘোষণার পর প্রথমদিকে বহু বাংলাদেশি তাকে তেমন গুরুত্ব দেননি। অনেক বাংলাদেশি গুরুত্ব দেননি। জ্যাকসন হাইটস, জ্যামাইকার বাংলাদেশি গ্রোসারিগুলোর বাইরে তাদের আড্ডা মারতে দেখা গেছে। একসাথে অনেক মানুষ দোকানে ঢুকে কেনাকাটা করেছেন। তবে এখন দোকানগুলো একজনের বেশি লোক ঢোকাচ্ছে না। ডাক্তাররাও জানালা দিয়ে রোগীর সাথে কথা বলছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ১৪
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh