• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইতালিতে করোনায় নতুন করে ৭৫৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১৫:৩০
Italy reports 756 new deaths from coronavirus
সংগৃহীত

ইতালিতে রোববার নতুন করে ৭৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে করোনায় ১০ হাজার ৭৭৯ জনের মৃত্যু হলো। খবর আনাদোলু এজেন্সির।

ইতালির বেসামরিক সুরক্ষা বিভাগ এ তথ্য জানিয়েছে। তবে টানা দ্বিতীয় দিনের মতো মৃতের সংখ্যা ও আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে কমেছে।

ইতালির উত্তরাঞ্চলীয় লোম্বার্দি অঞ্চলেই এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। শুধু লোম্বার্দিতেই এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় হাজার ৩৬০ জনের।

দেশটির বিশেষজ্ঞরা জানিয়েছেন, ইতালি এখন সংক্রমণের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়নি। তবে সর্বোচ্চ সংক্রমণের কাছাকাছি পৌঁছে গেছে ইতালি বলেও সতর্ক করে দেন তারা।

এদিকে এপ্রিল মাসের শুরুর দিকে নতুন এক ডিক্রি অনুমোদন দেবে ইতালি সরকার। ওই ডিক্রির মাধ্যমে দেশটিতে লকডাউন আরও দুই সপ্তাহ বৃদ্ধি করা হবে।

শনিবার টেলিভিশনে এক সংবাদ সম্মেলনে ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে এক ঘোষণায় বলেন, নাগরিকদের প্রয়োজন মেটাতে স্থানীয় প্রশাসনকে ৪৩০ কোটি ইউরো দেবে তার সরকার।

এছাড়া যারা খাবার-দাবার ও প্রয়োজনীয় পণ্য কিনতে পারছে না তাদের ব্যয় নির্বাহের জন্য মেয়র ও স্থানীয় প্রশাসকদের আরও ৪০ কোটি ইউরো দেয়া হবে।

কন্তে বলেন, কেউ বাদ পড়বে না, যারা দুর্দশার মধ্যে আছে তাদের সাহায্য করা দরকার আমাদের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
করোনায় আরও একজনের মৃত্যু
চমক রেখে দল ঘোষণা ইতালির
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh