• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফ্রান্সে ২৪ ঘণ্টায় ২৯২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১৪:২০
292 new death reported in France due to coronavirus
সংগৃহীত

ফ্রান্সে করোনাভাইরাসে নতুন করে ২৯২ জনের মৃত্যু হয়েছে। গত ফেব্রুয়ারি মাসে দেশটিতে প্রথমবারের মতো করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই হাজার ৬০৬ জনের মৃত্যু হয়েছে।

রোববার দেশটির জাতীয় স্বাস্থ্যসেবার পরিচালক জেরোম সলোমন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রায় ১৯ হাজার রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছে। তাদের মধ্যে চার হাজার ৬৩২ জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছে বলেও জানান তিনি। এছাড়া সাত হাজার ১৩২ জন রোগী পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে বলে জানান সলোমন।

এর আগে শনিবার ফ্রান্সে ৩১৯ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তবে কেবল হাসপাতালে মারা যাওয়া ব্যক্তিদের তথ্যের ভিত্তিতে এই রিপোর্ট তৈরি করা হয়েছে। বৃদ্ধাশ্রম বা বাড়িতে যাদের মৃত্যু হয়েছে তালিকায় তাদের নাম নেই। তাই প্রকৃত সংখ্যাটা আরও বেশি হতে পারে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

সাম্প্রতিক সময়ে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির প্যারিস অঞ্চলে করোনা পরিস্থিতি খারাপ হচ্ছে। সেখানে এখন পর্যন্ত ৮২৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। সেখানে নতুন করে আরও ১১৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে ফ্রান্সে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। তবে এই সংখ্যা আরও বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ফ্রান্স
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh