• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনায় নিউইয়র্কে ৯ দিনেই এক হাজার মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১২:২৯
অ্যান্ড্রু কুমো
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫০ জন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। সবমিলিয়ে শুধু নিউইয়র্কেই এখন পর্যন্ত এক হাজারের বেশি মানুষ করোনায় মারা গেলো। আগের দিন নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ জানায়, সেখানে করোনায় আক্রান্ত হয়ে ৭৭৬ জনের মৃত্যু হয়েছে। খবর গ্লোবাল নিউজের।

রাজ্যজুড়ে ঠিক কতজনের মৃত্যু হয়েছে তা সোমবারের আগে প্রকাশ করা হবে না। তবে রোববার সকাল পর্যন্ত শহরের বাইরে আরও ২৫০ জনের মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ১০২৬ জনে।

যুক্তরাষ্ট্রের অন্যান্য যেকোনো রাজ্যের চেয়ে নিউইয়র্কে খুব দ্রুত হারে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ১ মার্চ প্রথমবারের মতো নিউইয়র্কে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। দুদিন পর শহরতলী নিউ রোচেলে আরেক ব্যক্তির শরীরে করোনা ধরা পড়ে।

এমন পরিস্থিতিতে গত ২০ মার্চ এক ঘোষণায় অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া, ব্যাপক আকারে জমায়েতসহ বিভিন্ন রকম নির্দেশনা জারি করে রাজ্যটির গভর্নর অ্যান্ড্রু কুমো। ততদিন পর্যন্ত নিউইয়র্কে মাত্র ৩৫ জন করোনাভাইরাসে মারা গিয়েছিল।

কিন্তু পরবর্তী ৯ দিনে নিউইয়র্কে প্রায় এক হাজার মানুষ করোনায় মারা গেলো। এদিকে নিউইয়র্কে ৯১১ এ কল রেকর্ড পরিমাণ বেড়েছে। অন্যদিকে সিটির অ্যাম্বুলেন্সগুলো প্রতিদিন প্রায় ছয় হাজার কল পাচ্ছে, যা আগের চেয়ে গড়ে ৫০ শতাংশ বেশি।

উল্লেখ্য, করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৪২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই ৪৮৮ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কের উৎসবে বাংলাদেশের ‘নীলপদ্ম’
নিউইয়র্ক টাইমস হয়ে উঠবে নিউইয়র্ক সময় : এরিক এডামস
মুন্সীগঞ্জে হত্যাকাণ্ড ঘটানো মার্কিন নাগরিক নিউইয়র্কে গ্রেপ্তার
৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে কাঁপল নিউইয়র্ক
X
Fresh