logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সবাই প্রচণ্ড ভয়ে আছি: পোপ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ মার্চ ২০২০, ১০:৫৩
পোপ ফ্রান্সিস
সংগৃহীত
করোনা আক্রান্ত দেশগুলোর মধ্যে ইতালিতেই প্রথম মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশটি এখন যেন মৃত্যু উপত্যকা। প্রতিদিন শত শত মানুষের মৃত্যু হচ্ছে। প্রাণঘাতী করোনায় অন্ধকার নেমে এসেছে ইতালিতে। এমন পরিস্থিতি ভ্যাটিকানও জনশূন্য। পোপও ভীত, সন্তস্ত্র। তিনি বলেছেন, এমন অবস্থা থেকে ইতালি কবে যে বেরিয়ে আসতে পারবে তার কোনও ঠিক নেই।

শুধু তাই নয়, ভ্যাটিকানে যখন এই সময় বহু মানুষের সমাগম থাকে, সেখানে এবার পুরো খাঁ-খাঁ করছে চারপাশ। যেন কোনও মৃত্যুপুরী হয়ে রয়েছে পুরো দেশ। হতাশার সঙ্গে পোপ বলেছেন, চারদিকে শুধুই অন্ধকার। কোথাও আলো নেই। সব শূন্য। এত মানুষ মারা গেছে! চারিদিকে শুধু হতাশা। সবাই প্রচণ্ড ভয়ে আছি। কোথাও যেন হারিয়ে যাচ্ছি আমরা।']

তবে মানুষের এই দুঃসময়ে দিনরাত কাজ করে চলা চিকিৎসক-স্বাস্থ্যকর্মী, নার্সদের প্রতি অকুণ্ঠ কৃতজ্ঞতাও ধরা পড়েছে পোপের গলায়। তিনি বলেন, সবার এখন ওই মানুষগুলোর সাহস জোগানো উচিত, যারা আমাদের সুস্থতার জন্য প্রতি মুহূর্তে কাজ করে চলেছেন।

এই দুঃসময়ে সবাইকে সবার জন্য থাকতে হবে বলেও মত দিয়েছেন তিনি। তার কথায়, করোনাভাইরাস যদি ঝড় হয়, তা হলে এই ঝড়ের বিরুদ্ধে লড়াই করার জন্য আমরা সবাই একসঙ্গে রয়েছি। একসঙ্গে লড়তে হবে সবাইকে। ঈশ্বর আমাদের ঠিক আলো ঝলঝলে এক দিনে পৌঁছে দেবেন।

উল্লেখ্য, ইতালিতে তাণ্ডব অব্যাহত রেখেছে করোনাভাইরাস। সেখানে নতুন করে ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে সেখানে মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৭৯ জনের। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ৯৭ হাজারের বেশি।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়