• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের উদাসীনতায় করোনায় প্রাণ যাচ্ছে মার্কিনিদের: ন্যান্সি পেলোসি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ০৯:৩৪
ন্যান্সি পেলোসি
সংগৃহীত

মাকিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিষয়টিকে অস্বীকার করার চেষ্টা করেছেন এবং তার এই উদাসীনতার কারণে ব্যাপক হারে মানুষ করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন।

তিনি রোববার ওয়াশিংটনে এক বক্তৃতায় আরও বলেন, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস শনাক্তকরণে যত ব্যাপক আকারে পরীক্ষা করা দরকার তা করা হচ্ছে না। এখনও ট্রাম্প প্রশাসন করোনায় আক্রান্ত হয়ে ব্যাপকভাবে মৃত্যু হওয়া এলাকাগুলোতে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন।

এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির অবসান হলে ট্রাম্পের কর্মকাণ্ড তদন্ত করে দেখা হবেও বলে জানান পেলোসি। তিনি বলেন, যুক্তরাষ্ট্র থেকে করোনার প্রাদুর্ভাব চলে গেলে মার্কিন প্রেসিডেন্টের কর্মকাণ্ড তদন্ত করে দেখতে হবে। কারণ এ মহামারি মোকাবেলায় তিনি কী কী পদক্ষেপ নিয়েছেন তা জনগণের জানা জরুরি। তিনি হয়তো ভুলে গেছেন রিচার্ড নিক্সনও কেলেঙ্কারি করে রেহাই পাননি। যদি এ সংকট পরিস্থিতি মোকাবেলায় ট্রাম্প কোনও গাফিলতি করে থাকেন তাহলে তার পরিণতিও একই হবে।

উল্লেখ্য, করোনায় আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৪২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই হাজার ৪৮৪ জনের। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, করোনাভাইারাসের প্রাদুর্ভাব এবং মৃতের সংখ্যার দিক দিয়ে অচিরেই অন্য সব দেশকে ছাড়িয়ে যাবে যুক্তরাষ্ট্র।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh