• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ফিলিপাইনে মেডিকেল বিমান বিধ্বস্ত, নিহত ৮

আন্তর্জতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ০৯:০৯
Philippines medical plane crash kills 8
সংগৃহীত

ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে উড্ডয়নের পর পর বিস্ফোরিত হয়েছে একটি বিমান। এ ঘটনায় ওই বিমানে থাকা একজন আমেরিকান ও একজন কানাডিয়ানসহ আরোহী আটজনেরই মৃত্যু হয়েছে। খবর এবিসি নিউজের।

ম্যানিলার অ্যাকুইনো ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের (এনএআইএ) ম্যানেজার এড মনরিয়েল বলেন, ফিলিপাইনের লায়নএয়ারের ওই বিমানটি একটি মেডিকেল মিশনে জাপানের রাজধানী টোকিও যাচ্ছিল। কিন্তু মেইন রানওয়ের একেবারে শেষ প্রান্তে যাওয়ার পর বিমানটিতে আগুন ধরে যায়।

দুর্ভাগ্যজনকভাবে বিমানের কোনও আরোহী বেঁচে নেই বলে জানান তিনি। তিনি আরও বলেন, ওই বিমানটি করোনাভাইরাস সংশ্লিষ্ট কোনো মেডিকেল মিশনের সঙ্গে জড়িত ছিল কিনা তা নিশ্চিত করেনি লায়নএয়ার।

ভিডিও ফুটেজে দেখা যায়, রাতের আকাশে ভারি কালো ধোঁয়া উড়ছে। এসময় দমকলকর্মীদের আগুন নেভাতে দেখা যায়। ফিলিপাইনে রেডক্রসের প্রধান রিচার্ড জে গর্ডন এক টুইট বার্তায় বলেন, লায়নএয়ার ফ্লাইট আরপিসি 5880 বিধ্বস্ত হওয়ার পর আমাদের দমকল ও মেডিকেল কর্মী এনএআইএ’র টার্মিনাল ২ এ ছুটে গেছে।

তিনি আরও বলেন, ওই বিমানে একজন ফ্লাইট মেডিক, নার্স, ডাক্তার, তিনজন ক্রু, একজন রোগী এবং তার একজন সঙ্গী ছিলেন।

উল্লেখ্য, ফিলিপাইনের লায়নএয়ার ‘হেলিকপ্টার ও জেট সার্ভিস’ সরবরাহ করে থাকে। এমনকি এশিয়া প্যাসিফিকজুড়ে এয়ার অ্যাম্বুলেন্স সেবাও দেয় এই বিমান সংস্থাটি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আটালান্টার কাছে বিধ্বস্ত লিভারপুল
দিল্লিকে বিধ্বস্ত করে কলকাতার হ্যাটট্রিক জয়
তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প, কাঁপল চীন-ফিলিপাইন-জাপানও
ফিলিস্তিনের কাছে ৫ গোলে বিধ্বস্ত বাংলাদেশ
X
Fresh