• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩৪ হাজার, আক্রান্ত সাত লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ০৮:৪১
coronavirus death toll reaches 34 thousands
সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রায় ৩৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাত লাখ ২১ হাজারে। আক্রান্তের এই সংখ্যাটা একদিনের ব্যবধানে প্রায় এক লাখ বেড়েছে। এখন পর্যন্ত মারণঘাতী করোনা থেকে সেরে উঠেছে এক লাখ ৫১ হাজারের বেশি মানুষ।

করোনায় আক্রান্তের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র সবার ওপরে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৪২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই হাজার ৪৮৪ জনের। এছাড়া ইউরোপের নতুন হটবেড স্পেনে গতকাল নতুন করে ৮২১ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ৮০৩ জনে।

এদিকে ইতালিতে তাণ্ডব অব্যাহত রেখেছে করোনাভাইরাস। সেখানে নতুন করে ৭৫৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে সেখানে মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৭৯ জনের। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ৯৭ হাজারের বেশি। ইউরোপের অন্য দেশগুলোর অবস্থাও খুব একটা ভালো নয়।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে নতুন করে ২৯২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৬০৬ জনে। আর আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে দেশটিতে। অন্যদিকে জার্মানিতেও প্রতিদিন বাড়ছে মৃতের সংখ্যা। দেশটিতে নতুন করে ১০৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু ৫৪১ জনের। আর আক্রান্তের সংখ্যা ৬২ হাজারের বেশি।

যুক্তরাজ্যেও করোনা পরিস্থিতি খুব একটা ভালো নয়। দেশটিতে নতুন করে ২০৯ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে মৃত্যু হয়েছে ১২২৮ জনের। আর আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের বেশি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হওয়া হাইপ্রোফাইল ব্যক্তিদের প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী ছাড়া রাজপরিবারের সদস্য প্রিন্স চার্লসও রয়েছেন।

আর ইরানে শুরুর দিকে মৃত ও আক্রান্তের হার বেশি থাকলেও এখন সেখানে দুটোই কমে এসেছে। দেশটি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে ১২৩ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪০ জনে। আর ইরানে আক্রান্ত হয়েছে ৩৮ হাজারের বেশি মানুষ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh