• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

আন্তর্জাতিক সব ফ্লাইট স্থগিত করলো তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০২০, ২২:০৫
Turkey suspends international flights
সংগৃহীত

করোনা মোকাবেলায় এবার সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে তুরস্ক। শুক্রবার দেশটির প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান এ ঘোষণা দেন। খবর আল জাজিরার।

তুর্কি প্রেসিডেন্ট বলেছেন, এসব পদক্ষেপের সময়সীমা নির্ভর করবে আমাদের জনগণ কতটা দৃঢ়ভাবে এসব নির্দেশনা মেনে চলে তার ওপর। এ সময় নাগরিকদের ধৈর্য ধারণের পরামর্শ দেন তিনি। এরদোয়ান বলেন, এসব নির্দেশনা কঠোরভাবে মেনে চললে আল্লাহ তাআলার ইচ্ছায় আমরা খুব কম সময়ে এই সংকট কাটিয়ে উঠবো।

তিনি বলেন, সামনে উজ্জ্বল দিন অপেক্ষা করছে যদি আমরা নির্দেশনা মেনে চলি, সতর্ক ও সাবধান থাকি। সব নাগরিক আমাদের কাছে সমান। তাই আমরা বলছি, 'ঘরে থাকো, তুরস্ক।'

এদিকে তুর্কি স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা জানিয়েছেন, করোনাভাইরাস শনাক্তের জন্য তার দেশে ১০ লাখেরও বেশি কিট রয়েছে। তিনি জানান, আক্রান্তদের অবস্থান প্রকাশ করছে না তুরস্ক। কারণ এতে সংক্রমণের হার বেড়ে যেতে পারে। উপদ্রুত এলাকার নাম প্রকাশ করলে লোকজন অন্য এলাকায় চলে যেতে পারে।

তুরস্কে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত হলেও এখনও পর্যন্ত লকডাউনের ঘোষণা দেয়নি কর্তৃপক্ষ। অভ্যন্তরীণ বিমান চলাচল স্থগিত না হলেও এর ওপর বাড়ানো হয়েছে নজরদারি।

দেশটিতে এক শহর থেকে অন্য শহরে না যেতে নাগরিকদের পরামর্শ দেয়া হয়েছে। একান্ত প্রয়োজনে যেতে হলে অনুমতি নিতে হবে স্থানীয় গভর্নরের।

এছাড়া সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে পিকনিক স্পট, বনাঞ্চল ও প্রত্নতাত্ত্বিক স্থাপনাগুলো। তবে এসব বিধিনিষেধ ঠিক কতদিন কার্যকর থাকবে তার কোনও সময়সীমা ঘোষণা করা হয়নি।

এমএ/এ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামলার বিষয়ে তুরস্ককে আগেই জানিয়েছিল ইরান : রয়টার্স
ইরানকে যে আহ্বান তুরস্কের
যে কারণে হোয়াইট হাউসে বাইডেনের ইফতার আয়োজন বাতিল হলো
তুরস্কে নাইট ক্লাবে আগুন, ২৯ জনের মৃত্যু
X
Fresh