logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

কিছু মানুষ মারা যাবে, এটাই জীবন: করোনা নিয়ে ব্রাজিলের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ মার্চ ২০২০, ১৬:৩১
জেইর বলসোনারো
সংগৃহীত
ব্রাজিলের সাও পাওলো রাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারো। শুক্রবার তিনি অভিযোগ করে বলেছেন, রাজ্যটির গভর্নর রাজনৈতিক কারণে মৃতের সংখ্যা হেরফের করছেন। যদিও তিনি তার এই অভিযোগে স্বপক্ষে কোনও প্রমাণ দেননি।

বলসোনারোর এমন অভিযোগের মধ্য দিয়ে দেশটির গভর্নরদের সঙ্গে তার নোংরা লড়াইয়ের বিষয়টি আবারও সামনে এলো। ব্রাজিলের গভর্নরদের অভিযোগ যে দেশটির প্রেসিডেন্ট সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপের চেয়ে অর্থনীতি রক্ষার ওপর বেশি জোর দিচ্ছেন।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মেনে ব্রাজিলের ২৬ জন গভর্নর অপ্রয়োজনীয় বাণিজ্যিক কার্যকলাপ ও সরকারি সেবা নিষিদ্ধ করেছে। যাতে করে ব্রাজিলে ব্যাপক হারে করোনাভাইরাস ছড়িয়ে না পড়ে।

শুক্রবার এক টেলিভিশন ইন্টারভিউয়ে বলসোনারো বলেন, আমি দুঃখিত, কিছু মানুষ মারা যাবে, তারা মারা যাবে, এটাই জীবন। সড়ক দুর্ঘটনার কারণে আপনি গাড়ির কারখানা বন্ধ করে দিতে পারেন না।

বলসোনারো বলেন, সাও পাওলো রাজ্য ব্রাজিলের অর্থনীতির পাওয়ারহাউজ, সেখানে মৃতের সংখ্যা ‘খুব বেশি’ মনে হচ্ছে। সাও পাওলোতে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে। সেখানে মৃত্যুর সংখ্যাও ব্রাজিলের অন্য যেকোনো রাজ্য থেকে বেশি। সাও পাওলোয় এখন পর্যন্ত ১২২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে ৬৮ জনের।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, সেখানে কী ঘটছে তা আমাদের খতিয়ে দেখতে হবে। রাজনৈতিক স্বার্থের কারণে সংখ্যা বাড়িয়ে দেখানোর সুযোগ নেই।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৫৮৯৭১২ ২৩৬৬৫৫১ ৩৪৭৯০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়