• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাণী দ্বিতীয় এলিজাবেথ কী করোনায় আক্রান্ত?

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০২০, ১৩:১৬
রাণী দ্বিতীয় এলিজাবেথ
সংগৃহীত

ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জল্পনা-কল্পনা শুরু হয়েছে। রাণী সুস্থ আছেন বলেও জানিয়েছে বাকিংহাম প্যালেস। গত ১১ মার্চ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে সব শেষ দেখা হয়েছিল রাণীর।

শুক্রবার ব্রিটিশ প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর বাকিংহ্যাম প্যালেস জানায়, জনসনের সঙ্গে ১১ মার্চ দেখা হয়েছিল রাণী এবং তিনি সুস্থ আছেন।

রাজপ্রাসাদের একজন মুখপাত্র বলেন, গত ১১ মার্চ প্রধানমন্ত্রীর সঙ্গে রাণীর সাক্ষাৎ হয় এবং নিজের ভালোর জন্য যাবতীয় পরামর্শ মেনে চলছেন তিনি।

৯৩ বছর বয়সী রাণী এখন উইন্ডসর ক্যাসেলে আছেন। তার সঙ্গে তার ৯৮ বছর বয়সী স্বামী প্রিন্স ফিলিপ রয়েছেন। এছাড়া কয়েকজন কর্মী রয়েছেন।

বুধবার প্রধানমন্ত্রী বরিস জনসনের টেলিফোনে আলাপ করেন রাণী। এদিকে দুই-তিনদিন আগে রাণী ছেলে ও রাজসিংহাসনের উত্তরাধিকার প্রিন্স চার্লস করোনাভাইরাসে আক্রান্ত হন। তার শরীরে হালকা লক্ষণ দেখা যায় এবং তিনি স্কটল্যান্ডে তার বাড়িতে সুস্থ আছেন।

চার্লস সবশেষ ১২ মার্চ তার মায়ের সঙ্গে সাক্ষাৎ করেন। তবে প্রিন্স চার্লস তখনও করোনায় আক্রান্ত হননি।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ছাড়াও দেশটির স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় এক টুইট বার্তায় তিনি বলেন, আমার শরীরে করোনাভাইরাসের বড় লক্ষণ ছিল না। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। এখন আমি স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করবো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
ব্রিটেনে গির্জাকে ১০০ বিলিয়ন পাউন্ড ‘জরিমানা’
X
Fresh