• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা আরও দুই মাস গৃহবন্দি রাখবে লস অ্যাঞ্জেলসবাসীদের: মেয়র

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০২০, ১৬:০৮
এরিক গারসেট্টি
সংগৃহীত

করোনাভাইরাসের কারণে লস অ্যাঞ্জেলসের বাসিন্দাদের অন্তত মে মাস পর্যন্ত গৃহবন্দি থাকতে হবে বলে মন্তব্য করেছেন সেখানকার মেয়র এরিক গারসেট্টি। বুধবার ইনসাইডারকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমার মনে হয় এমন পরিস্থিতি (লকডাউন) অন্তত দুই মাস থাকবে। তবে আরও দীর্ঘ সময়ের জন্য প্রস্তুত থাকতে হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

করোনাভাইরাস মহামারির মধ্যে ‘অপরিপক্ক আশাবাদ’ উড়িয়ে দিয়ে গারসেট্টি বলেন, যেসব নেতারা বলছেন যে সবকিছু স্বাভাবিক হয়ে আসছে তারা মানুষজনকে ঝুঁকির মুখে ফেলছেন।

তিনি বলেন, আমি এটা জোর দিয়ে বলতে পারি না। কাউকে আশাবাদী করার মতো তথ্য উপাত্ত নেই বলেও জানান তিনি। তিন বলেন, এখন যে উপাত্ত আছে তা আশাব্যঞ্জক নয়।

গারসেট্টি বলেন, মানুষজনকে মিথ্যা আশ্বাস দিলে তাদের মনোবল ভেঙে যাবে এবং আরও মানুষের মৃত্যু হবে। তার মতে, মিথ্যা আশ্বাস পেলে মানুষজন তাদের স্বাভাবিক কার্যক্রম শুরু করবে।

লস অ্যাঞ্জেলসের এই মেয়র আরও বলেন, এই ভাইরাসে আমাদের মধ্যে অল্প কিছু লোকের মৃত্যু হবে। কিন্তু এখন যে পরিমাণ লোক মরছে, পরে তার চেয়ে বেশি মরবে।

এর আগে মঙ্গলবার গারসেট্টি বলেছিলেন, আর মাত্র ৬-১২ দিন পর তার শহরের অবস্থা নিউইয়র্কের মতো হবে। নিউইয়র্কে ব্যাপক হারে করোনা রোগীর কারণে সেখান স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ধসে পড়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসে লস অ্যাঞ্জেলস শহরে এখন পর্যন্ত ৭৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। যেখানে পুরো ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা তিন হাজার ছয়জন। এদিকে যুক্তরাষ্ট্রে এখন আক্রান্তের সংখ্যা সাড়ে ৮৩ হাজারের বেশি। তাদের মধ্যে ১২০১ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লস অ্যাঞ্জেলসে নানান আয়োজনে নববর্ষ উদযাপন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh