• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

করোনায় ইতালি-স্পেনের সঙ্গে পাল্লা দিয়ে ফ্রান্সেও বাড়ছে মৃত্যুর সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০২০, ১৩:১০
death toll is rising in France
সংগৃহীত

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের বিভিন্ন দেশে মৃত্যুর মিছিল অব্যাহত আছে। ইউরোপের বেশ কয়েকটি ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। ইউরোপে করোনার হটবেড ইতালি ছাড়াও স্পেনে যেমন মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে তেমনি ফ্রান্সেও একই ঘটনা ঘটছে।

ইউরোপের প্রথম দেশ হিসেবে করোনা রোগী শনাক্ত হওয়া ফ্রান্সেও দিন দিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বাড়ছে মৃতের সংখ্যাও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে রেকর্ড ৩৬৫ জনের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ফ্রান্সে ৩৬৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ইতালিতে নতুন করে আরও ৭১২ ও স্পেনে ৭১৮ জনের মৃত্যু হয়েছে।

ফ্রান্সে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৯ হাজারের বেশি মানুষ। এর মধ্যে এক হাজার ৬৯৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে স্পেনে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৫৮ হাজার মানুষ। এর মধ্যে ৭ হাজার ১৫ জন সুস্থ হয়েছেন এবং ৪ হাজার ৩৬৫ জন মারা গেছেন। অন্যদিকে ইতালি প্রতিদিনই বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আট হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০ হাজার ছাড়িয়ে গেছে।

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৪ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ২৯ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ২১ হাজারের বেশি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফ্রান্স স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল অনুষ্ঠিত
কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ফ্রান্স
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh