logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

করোনায় অন্যরা সংক্রমিত হতে পারে এই ভয়ে ইতালিয়ান নার্সের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৯:১৯
Italian nurse with coronavirus kills herself over fear of infecting others
দ্য নিউইয়র্ক পোস্ট থেকে নেয়া
নিজে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং অন্যদের সংক্রমিত করতে পারেন এই ভয়ে আত্মহত্যা করেছেন ইতালির ৩৪ বছর বয়সী একজন নার্স। ব্র্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলে খবরে বলা হয়েছে, করোনায় ইতালির সবচেয়ে বেশি আক্রান্ত লোম্বার্দি অঞ্চলে মনজার সান গেরারদো হাসপাতালের নার্স ছিলেন তিনি। কিন্তু তিনি অন্যদের সংক্রমিত করছেন কিনা তা নিয়ে ‘খুব মানসিক চাপে’ ছিলেন ড্যানিয়েলা ট্রেজ্জি নামের ওই নার্স।

যুক্তরাজ্যের এই গণমাধ্যমটি জানিয়েছে, কভিড-19 এ আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টিনে থাকা অবস্থাতেই তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কাজ করে যাচ্ছিলেন। ট্রেজ্জির মৃত্যুর ঘটনায় ‘দুঃখ ও হতাশা’ ব্যক্ত করেছে ইতালির নার্সদের জাতীয় ফেডারেশন। 

ফেডারেশন এক বিবৃতি জানায়, আমরা ভালো এবং দুর্ভাগ্যজনকভাবে খারাপ সময়ের জন্য এই পেশা বেছে নিয়েছি, আমরা নার্স। সেখানে বলা হয়েছে, পেশাগত কারণে আমাদের খুব চাপে থাকতে হয়। এক সপ্তাহ আগে একই কারণে ভেনিসেও একজন নার্স আত্মহত্যা করেছিলেন বলেও জানায় তারা।

সান গেরারদো হাসপাতালের জেনারেল ম্যানেজার মারিও আপারোনে বলেন, ট্রেজ্জি ১০ মার্চ থেকে অসুস্থ ছিলেন এবং তিনি ‘নজরদারিতে ছিলেন না।‘

ইতালির একটি গবেষণা প্রতিষ্ঠান মঙ্গলবার জানিয়েছে, দেশটিতে পাঁচ হাজার ৭৬০ জন সেবাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা দেশটিতে মোট আক্রান্ত রোগীর প্রায় আট শতাংশ বলেও জানিয়েছে সংস্থাটি। মঙ্গলবার পর্যন্ত ইতালিতে ৬৯ হাজার ১৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে এখন পর্যন্ত সাত হাজা ৫০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৭৪ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৯ হাজারের বেশি।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৬৪৮৫২ ৩১৫১০৫ ৮৫৩৯৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়