• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনায় অন্যরা সংক্রমিত হতে পারে এই ভয়ে ইতালিয়ান নার্সের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৯:১৯
Italian nurse with coronavirus kills herself over fear of infecting others
দ্য নিউইয়র্ক পোস্ট থেকে নেয়া

নিজে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং অন্যদের সংক্রমিত করতে পারেন এই ভয়ে আত্মহত্যা করেছেন ইতালির ৩৪ বছর বয়সী একজন নার্স। ব্র্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলে খবরে বলা হয়েছে, করোনায় ইতালির সবচেয়ে বেশি আক্রান্ত লোম্বার্দি অঞ্চলে মনজার সান গেরারদো হাসপাতালের নার্স ছিলেন তিনি। কিন্তু তিনি অন্যদের সংক্রমিত করছেন কিনা তা নিয়ে ‘খুব মানসিক চাপে’ ছিলেন ড্যানিয়েলা ট্রেজ্জি নামের ওই নার্স।

যুক্তরাজ্যের এই গণমাধ্যমটি জানিয়েছে, কভিড-19 এ আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টিনে থাকা অবস্থাতেই তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কাজ করে যাচ্ছিলেন। ট্রেজ্জির মৃত্যুর ঘটনায় ‘দুঃখ ও হতাশা’ ব্যক্ত করেছে ইতালির নার্সদের জাতীয় ফেডারেশন।

ফেডারেশন এক বিবৃতি জানায়, আমরা ভালো এবং দুর্ভাগ্যজনকভাবে খারাপ সময়ের জন্য এই পেশা বেছে নিয়েছি, আমরা নার্স। সেখানে বলা হয়েছে, পেশাগত কারণে আমাদের খুব চাপে থাকতে হয়। এক সপ্তাহ আগে একই কারণে ভেনিসেও একজন নার্স আত্মহত্যা করেছিলেন বলেও জানায় তারা।

সান গেরারদো হাসপাতালের জেনারেল ম্যানেজার মারিও আপারোনে বলেন, ট্রেজ্জি ১০ মার্চ থেকে অসুস্থ ছিলেন এবং তিনি ‘নজরদারিতে ছিলেন না।‘

ইতালির একটি গবেষণা প্রতিষ্ঠান মঙ্গলবার জানিয়েছে, দেশটিতে পাঁচ হাজার ৭৬০ জন সেবাকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা দেশটিতে মোট আক্রান্ত রোগীর প্রায় আট শতাংশ বলেও জানিয়েছে সংস্থাটি। মঙ্গলবার পর্যন্ত ইতালিতে ৬৯ হাজার ১৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে এখন পর্যন্ত সাত হাজা ৫০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৭৪ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৯ হাজারের বেশি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
মাথায় গুলি চালিয়ে আনসার সদস্যের আত্মহত্যার অভিযোগ
X
Fresh