logo
  • ঢাকা সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ায় বেকার ভাতা দ্বিগুণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১২:২৬
Australia Government temporarily doubles unemployment payments amid coronaviurs outbreak
দ্য গার্ডিয়ান থেকে নেয়া
করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার মরিসন যে অর্থ বরাদ্দ দিতে তাতে বেকারদের জন্য জবসিকার পেমেন্ট, যা আগে নিউস্টার্ট নামে পরিচিত ছিল, তা দ্বিগুণ করা হয়েছে। রোববার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন করোনার কারণে ওই প্রণোদনা বাজেট দেন।

আগে একজন বেকার প্রতি দুই সপ্তাহের জন্য ৫৫০ ডলার পেতেন। তবে ওই প্রণোদনা বাজেটে সেটি বাড়িয়ে বেস রেট ১১১৫.৭০ ডলার করা হয়েছে। করোনাভাইরাসের কারণে এমনটা করা হয়েছে বলে জানিয়েছে অস্ট্রেলিয়া সরকার। এখন এই দুর্যোগের সময় আগামী ছয় মাসের জন্য বেকার ভাতা দ্বিগুণ করা হয়েছে।

মরিসন বলেন, ঝুঁকিতে থাকা অস্ট্রেলিয়ানদের নিরাপত্তার জাল বৃদ্ধিতে এটা সাহায্য করবে। তিনি বলেন, পরবর্তী কয়েক মাস কঠিন যাত্রা অপেক্ষা করছে কিন্তু যে পরিবর্তন হচ্ছে তার সঙ্গে খাপ খাওয়াতে আমাদের সবার ভূমিকা রয়েছে; যাতে যা ঘটছে তা থেকে আমরা উত্তরণ করতে পারি।

এছাড়া সোল ট্রেডার কাজ্যুয়াল কর্মী, যারা বর্তমানে প্রতি ১৫ দিনে হাজার ৭৫ ডলারের কম উপার্জন করেন, তারাও এই সুবিধা পাবেন। ছাড়া বয়স্ক, শারীরিক প্রতিবন্ধী, নিম্ন আয়ের যেসব অভিভাবক শিশু অথবা স্কুলপড়ুয়া বাচ্চাদের লালন পালন করেন, তাদের নিয়মিত ভাতার সঙ্গে অতিরিক্ত ভাতা হিসেবে এককালীন ৭৫০ ডলার দেয়া হবে। এছাড়া ২০২০ ২০২১ এই দুই বছর নিজের সুপারএ্যানুয়েশন ফান্ড থেকে ১০ হাজার ডলার করে তুলতে পারবেন তারা।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯ ১৯
বিশ্ব ৭৪১০৩০ ১৫৬৮৩৮ ৩৫১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়