• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তিন মাসের ওয়ার্ক পারমিট ফি মওকুফ করলো সৌদি সরকার

হানিছ সরকার উজ্জ্বল, সৌদি আরব

  ২৫ মার্চ ২০২০, ১০:০৮
Saudi government waives 3-month work permit fee for migrant workers
সংগৃহীত

গত ১৮ মার্চ থেকে আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত মক্তবে আমেল বা ওয়ার্ক পারমিটের নির্ধারিত ফি দাঁড়ায় ২৪০০ রিয়াল। তবে সৌদি আরবের পাসপোর্ট বিভাগ জানিয়েছে, ইকামা নবায়নের সময় এই তিন মাসের ফি দিতে হবে না প্রবাসী শ্রমিকদের। ফলে পরবর্তীতে যখনই কেউ ইকামা নবায়ন করবেন, তখন মোট নির্ধারিত অর্থের চেয়ে ২৪০০ রিয়াল কম পরিশোধ করতে হবে।

করোনাভাইরাসের জন্য বর্তমানে স্থবির হয়ে আছে সৌদি আরবের অর্থনীতি। ইতোমধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে শপিং মল, ফ্যাক্টরি এবং অনেক ব্যবসা প্রতিষ্ঠান। এসব কারণেই এই সংকটের সময়ে প্রবাসী শ্রমিকদের সুবিধার্থে এই তিন মাসের মক্তবে আমেল ফি মওকুফ করলো সরকার।

করোনাভাইরাসের বিস্তার রোধে সৌদি আরবে সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট এবং গণপরিহন বন্ধ করে দেয়া হয়েছে। দেশব্যাপী বিশেষ কারফিউ জারি করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে শপিং মল ও সব বিনোদনের স্থান। একইসঙ্গে খাবারের দোকানে বা রেস্টুরেন্টে বসে খাওয়া নিষিদ্ধ করা হয়েছে। বিশেষ এই কারফিউয়ের কারণে সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফার্মেসি, সুপারমার্কেট ও খাবারের দোকান বাদে বাকি সব দোকানপাট ও প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য, সৌদি আরবে গতকাল নতুন করে প্রায় ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৭ জন। ইতোমধ্যেই সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন ২৮ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশে সংকট বাড়বে জনতা ব্যাংকের
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh