• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অবিশ্বাসীদের করোনায় যন্ত্রণা দিতে দোয়া করছে আইএস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মার্চ ২০২০, ০৯:৩৫
ISIS calls God increase coronavirus torment non-believers
সংগৃহীত

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস করোনাভাইরাস দিয়ে অবিশ্বাসীদের যন্ত্রণা দিতে আল্লাহ'র কাছে দোয়া করেছে। একইসঙ্গে তারা দাবি করেছে যে, এই মহামারির কারণে ধর্মযোদ্ধারা পিছু হটতে বাধ্য হয়েছে। খবর ডেইলি মেইলের।

এ নিয়ে নিজেদের আল-নাবা প্রকাশনা থেকে একটি নিউজ লেটার প্রকাশ করেছে আইএস। এর আগে করোনাভাইরাসের বিস্তার রোধে নির্দেশনা দিয়ে আরেকটি নিউজ লেটার প্রকাশ করেছিল এই সন্ত্রাসী গ্রুপ।

আল-মাসদার নিউজ জানিয়েছে, এই ভাইরাসকে মূর্তি পূজাকারী জাতিদের প্রতি আল্লাহর জবাব উল্লেখ করে ওই নিউজ লেটারে বলা হয়, আল্লাহ তার ‌'সৃষ্টির বিভিন্ন জাতির ওপর যন্ত্রণাদায়ক সাজা আরোপ' করেছেন।

এরপর অবিশ্বাসী জাতিদের ওপর সাজার মাত্রা আরও বাড়াতে আল্লাহ'র কাছে প্রার্থনা জানিয়ে বিশ্বাসীদের যেকোনো ক্ষতি থেকে রক্ষার আবেদন জানিয়েছে আইএস।

তারা আবেদন জানিয়ে বলে, তাদের যন্ত্রণা বাড়িয়ে দিতে এবং এসব থেকে বিশ্বাসীদের রক্ষা করতে আমরা আল্লাহ'র কাছে আবেদন জানাই। একজন গবেষকের উদ্ধৃতি দিয়ে আইএস তাদের বিবৃতিতে জানায়, কেউ বিপথে গেলে অবশ্যই আল্লাহ তাকে কঠোর সাজা দেন এবং যারা তার বাধ্যগত তাদের প্রতি দয়া প্রদর্শন করেন।

ভাইরাসের কারণে ‌'ধর্মযোদ্ধারা' পিছু হটতে এবং তাদের সামরিক উপস্থিতি বাড়াতে বাধ্য হয়েছে বলেও জানায় সন্ত্রাসী গ্রুপটি। আইএস করোনাভাইরাস এখনও নির্দিষ্ট কোনও নামে না ডাকলেও বিশ্বজুড়ে এর প্রভাবের বিষয়টি স্বীকার করে এর আগে তাদের যোদ্ধাদের সতর্ক করে দিয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্কোর কনসার্টে হামলাকারীদের ছবি প্রকাশ করল আইএস
মস্কোয় হামলাকারী কারা এই আইএস-কে?
মস্কো হামলার দায় স্বীকার করেছে আইএস
আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার
X
Fresh