• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় জিম্বাবুয়ের ৩০ বছর বয়সী সাংবাদিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ মার্চ ২০২০, ১৯:৩৩
30-year-old Zimbabwe broadcaster dies of coronavirus
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জিম্বাবুয়ের ৩০ বছর বয়সী প্রখ্যাত এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জিম্বাবুয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা। খবর সিএনএনের।

শনিবার দেশটিতে দুজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। জোরোরো মাকাম্বা নামের ওই সাংবাদিক আক্রান্ত দুজনের একজন ছিলেন।

ফ্লুর মতো লক্ষণ দেখা দেয়ার পর বৃহস্পতিবার রাজধানী হারেরের একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। জিম্বাবুয়ের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

নিউইয়র্কে থাকার সময় তিনি এই ভাইরাসের সংস্পর্শে এসেছিলেন এবং হারেরের একমাত্র আইসোলেশন ফ্যাসিলিটি উইলকিন্স হাসপাতালের আইসোলেশনে ছিলেন তিনি।

মাকাম্বার শৈশবকালের একজন বন্ধু সিএনএনকে বলেছেন, তিনি মাইস্থেনিয়া গ্রাভিস নামের বিরল এক রোগে ভুগছিলেন। গত বছর তার বুক থেকে একটি টিউমার অপসারণের জন্য মাকাম্বা অপারেশনও করিয়েছিলেন।

টিভি ব্যক্তিত্ব ও এক্সিকিউটিভ প্রোডিউসার ভিমবাই মুথিনহিরি বলেন, মাকাম্বা আমার ভাইয়ের মতো ছিল এবং তাদের পরিবার খুব ঘনিষ্ঠ ছিল।

তিনি বলেন, আমরা প্রায়ই আলোচনায় বলতাম যে আফ্রিকার পরবর্তী প্রজন্ম আমাদের আশার আলো হবে। মাকাম্বা আমাদের ছোট ভাইয়ের মতো ছিল এবং একজন ভালো বন্ধু ছিল যে সবকিছুর মধ্যে আশা খুঁজে পেতো। এমন একজন মানুষ আর নেই সেটা মেনে নিতে কষ্ট হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
ডিজিটাল সুরক্ষা প্রশিক্ষণে সনদ পেলেন ২৫ নারী সাংবাদিক ও রাজনীতিবিদ
সৎ ও সাহসী সাংবাদিক ছিলেন ইহসানুল করিম
ভোলায় সাংবাদিকের নামে মিথ্যা মামলা
X
Fresh