logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

বিশ্বজুড়ে করোনায় সুস্থ হয়েছে ৯৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ মার্চ ২০২০, ১২:৪৮ | আপডেট : ২৩ মার্চ ২০২০, ১২:৫৭
98 thousands cured from coronavirus worldwide
সংগৃহীত
চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৪ হাজার ৬৯১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে তিন লাখ সাড়ে ৩৮ হাজার। বিপরীতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮ হাজার ৩৯৩ জন।

চীন থেকে ভাইরাসটির উৎপত্তি হলেও করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৪৭৬ জন। আর আক্রান্ত হয়েছে ৫৯ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে সাত হাজারের বেশি মানুষ।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর সবচেয়ে খারাপ অবস্থা স্পেনের। দেশটিতে আক্রান্ত ২৮ হাজার ৭৬৮ জন। আর মারা গেছে ১৭৭২ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই ৫৭৫ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮৭৩ জন এবং মারা গেছে ৯৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ১৮ জন। আর মারা গেছে ৬৭৪ জন। 

এদিকে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৬৮৪ এবং মৃত্যু হয়েছে ২৮১ জনের। এছাড়া নেদারল্যান্ডে এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজার ২০৪ ও মৃত্যু ১৭৯।

অন্যদিকে ইরানে করোনায় ২১ হাজার ৬৩৮ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ১৬৮৫ জন। এছাড়া দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে আট হাজার ৯৬১ এবং মারা গেছে ১১১ জন। 

যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৫৪৬ জন। আর মৃত্যু হয়েছে ৪১৯ জন। কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪৭০ এবং মৃত্যু হয়েছে ২০ জনের। 

এ/পি

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়