• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় সুস্থ হয়েছে ৯৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০২০, ১২:৪৮
98 thousands cured from coronavirus worldwide
সংগৃহীত

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ১৪ হাজার ৬৯১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে তিন লাখ সাড়ে ৩৮ হাজার। বিপরীতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৮ হাজার ৩৯৩ জন।

চীন থেকে ভাইরাসটির উৎপত্তি হলেও করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৪৭৬ জন। আর আক্রান্ত হয়েছে ৫৯ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে সাত হাজারের বেশি মানুষ।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর সবচেয়ে খারাপ অবস্থা স্পেনের। দেশটিতে আক্রান্ত ২৮ হাজার ৭৬৮ জন। আর মারা গেছে ১৭৭২ জন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই ৫৭৫ জন।

ইউরোপের আরেক দেশ জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮৭৩ জন এবং মারা গেছে ৯৪ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ১৮ জন। আর মারা গেছে ৬৭৪ জন।

এদিকে যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ৬৮৪ এবং মৃত্যু হয়েছে ২৮১ জনের। এছাড়া নেদারল্যান্ডে এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজার ২০৪ ও মৃত্যু ১৭৯।

অন্যদিকে ইরানে করোনায় ২১ হাজার ৬৩৮ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ১৬৮৫ জন। এছাড়া দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে আট হাজার ৯৬১ এবং মারা গেছে ১১১ জন।

যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৫৪৬ জন। আর মৃত্যু হয়েছে ৪১৯ জন। কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪৭০ এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রচণ্ড গরমে সুস্থ থাকতে যা করবেন
গরমে বাড়ছে জ্বর-ডায়রিয়া, অসুস্থদের অধিকাংশই শিশু
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
অসুস্থ ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ
X
Fresh