• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর কোয়ারেন্টিনে মার্কেল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ মার্চ ২০২০, ০৯:৪১
করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর কোয়ারেন্টিনে মার্কেল
জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল করোনায় আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসার পর সেলফ কোয়ারেন্টিনে আছেন। মার্কেলের মুখপাত্র স্টেফেন সেইবার্ট এ কথা জানিয়েছেন।

সেইবার্ট বলেছেন, মার্কেল রোববার সংবাদ সম্মেলন করার পর তাকে জানানো হয় যে তাকে নিউমোনিয়ার প্রতিষেধক দেয়া ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার ওই ডাক্তারের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে বলে জানান তিনি।

এই মুখপাত্র জানান, মার্কেল তাৎক্ষণিকভাবে বাড়িতে কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নেন। তার প্রতিদিন পরীক্ষা করা হবে এবং তিনি বাসা থেকেই তার দায়িত্ব পালন করে যাবেন।

এমন এক সময় মার্কেল কোয়ারেন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তখন ইউরোপজুড়ে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মার্কেল ছাড়াও বিশ্বের শীর্ষ কয়েকজন নেতা করোনার কারণে কোয়ারেন্টিনে গিয়েছেন।

এর আগে রোববার এক ঘোষণায় জার্মানিতে একসঙ্গে দুই জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়। করোনাভাইরাস মোকাবিলায় পরবর্তী দুই সপ্তাহের জন্য এই নির্দেশনা জারি করা হয়।

উল্লেখ্য, ইউরোপের দেশগুলোর মধ্যে জার্মানিতে করোনা ব্যাপক আকার ধারণের পথে রয়েছে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৩ হাজারের বেশি। আর মৃত্যু হয়েছে ৯২ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh