• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নয়াদিল্লিতে লকডাউন ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০২০, ১৯:৫৬
নয়াদিল্লিতে লকডাউন ঘোষণা
ফাইল ছবি

ভারতের রাজধানী নয়াদিল্লিতে লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সোমবার সকাল ৬টা থেকে ৩১ মার্চ মধ্যরাত পর্যন্ত এই ঘোষনা বলবৎ থাকবে।

আজ রোববার দিল্লিতে এক সংবাদ সম্মেলনে নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের স্বাস্থ্য, দিল্লি এবং পুরো জাতির জন্য আমরা দেশের নয়াদিল্লিতে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রোববার সকালে দিল্লি পুলিশ মানুষের চলাচল সীমিত করতে রাজধানীতে ১৪৪ ধারা জারি করে।

৩১ মার্চ পর্যন্ত আরোপিত লকডাউনের সময় দিল্লিতে কোনও ধরনের বিক্ষোভ-প্রতিবাদ কিংবা জনসমাবেশের অনুমতি দেয়া হবে না বলে জানিয়েছে পুলিশ।

দিল্লি পুলিশ বলছে, রাজধানীতে সব ধরনের সভা-সমাবেশ, বিক্ষোভ, পদযাত্রা এখন থেকে পুরোপুরি নিষিদ্ধ। সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ধর্মীয়, শিক্ষা, ক্রীড়া, সেমিনারসহ সব ধরনের জনসমাবেশ এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে।

অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, ওষুধের দোকান, সাপ্তাহিক বাজার, শাক-সবজি, ফলমূল এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দোকান-পাট খোলা থাকবে। এছাড়া অন্যান্য সব দোকান, মার্কেট বন্ধ হয়ে যাবে।

এদিকে সোমবার (২৩ মার্চ) বিকেল ৪টা থেকে কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আপাতত ২৭ মার্চ পর্যন্ত লকডাউন হয়ে যাচ্ছে কলকাতাসহ রাজ্যের সব শহর। বন্ধ করে দেওয়া হচ্ছে মেট্রো পরিষেবাও।

লকডাউনের এসময় পেট্রোপণ্য যেমন ডিজেল, কেরোসিন, খাদ্যদ্রব্য, ওষুধের দোকান, প্যাথলজি ল্যাবের মতো অত্যবশ্যকীয় পরিষেবা খোলা থাকবে। অ্যাম্বুলেন্স, হাসপাতাল, চিকিৎসা ব্যবস্থা থাকবে লকডাউনের আওতার বাইরে। রেশন থেকে গরিবদের দেওয়া হবে চাল, ডাল, কেরোসিন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
রাজধানীতে গ্রেপ্তার ২৭
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh