ভারতে করোনায় মৃত বেড়ে ৬

প্রকাশ | ২২ মার্চ ২০২০, ১৪:০৩

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
ছবি: সংগৃহীত

ভারতে করোনায় আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে। আজ রোববার (২২ মার্চ) মুম্বাই ও বিহারে ওই দুইজন মারা যান। খবর এনডিটিভির। 

এদিকে বিহারে করোনা আক্রান্ত হয়ে এই প্রথম কারও মৃত্যুর ঘটনা ঘটলো। বিহারের স্বাস্থ্য বিভাগের সচিব সঞ্জয় কুমার জানিয়েছেন, বিহারের ৩৮ বছরের ওই ব্যক্তি কাতারে গিয়েছিলেন। তিনি পটনার এইমসে কিডনির অসুখে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ছিল।

এদিকে মহারাষ্ট্র, যেখানে দেশের মধ্যে সব থেকে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, রবিবার সেখানেও একজনের মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। ৬৩ বছরের এক বৃদ্ধকে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে তিনি আজ সকালে সেখানে মারা যান। ওই ব্যক্তির ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদরোগের অসুখ ছিল বলে বৃহন্মুম্বইয়ের পুরসভার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে। শ্বাসকষ্টে ভুগে তাঁর মৃত্যু হয়েছে বলেও জানানো হয় ওই বিবৃতিতে। 

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০০। রোববার দেশজুড়ে চলছে জনতা কার্ফু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে ১৪ ঘণ্টার জন্য গোটা দেশ স্বেচ্ছায় ঘরবন্দি।

এসএস