• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইরানে প্রতি ১০ মিনিটে মারা যাচ্ছে একজন করোনা রোগী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মার্চ ২০২০, ১৪:২৩
One Iranian dies of coronavirus every 10 minutes
ছবি সংগৃহীত

ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতি ১০ মিনিটে মারা যাচ্ছে একজন করে। দেশটিতে করোনাভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়ার মধ্যে ইরানি কর্তৃপক্ষ এমন ভয়াবহ পরিসংখ্যান দিলো। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই ব্যাপকভাবে করোনার সংক্রমণ ঘটেছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ২৮৪ জনের মৃত্যু হয়েছে। খবর রাশিয়া ‍টুডের।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর এক ‍টুইট বার্তায় বলেছেন, আমাদের কাছে তথ্যানুযায়ী করোনাভাইরাসের কারণে প্রতি ১০ মিনিটে একজন করে মারা যাচ্ছে। আর প্রতি ঘণ্টায় প্রায় ৫০ জন করে করোনায় আক্রান্ত হচ্ছে ইরানে।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর ইরানে এখনও পর্যন্ত এক হাজার ২৮৪ জনের মৃত্যু হয়েছে। কেবল গত ২৪ ঘণ্টায়ই দেশটিতে ১৪৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৪০৭ জন। দেশটিতে দ্রুত করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হিমশিম খাচ্ছে মেডিকেল কর্মীরা।

এদিকে ইরান বলছে, দেশটির ওপর কঠোর মার্কিন নিষেধাজ্ঞার কারণে উচ্চ সংক্রামক করোনা প্রতিরোধে তাদের কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে। তেহরান অভিযোগ করে বলেছে যে, আন্তর্জাতিক আহ্বানের পরও নিষেধাজ্ঞা শিথিল করছে না ওয়াশিংটন।

উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৪৫ হাজার ৬১৩ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম
X
Fresh