• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

উহানে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ মার্চ ২০২০, ১৩:১০
There has been no new corona patient in Wuhan
ছবি সংগৃহীত

চীনের উহান শহর থেকেই ছড়িয়েছে করোনাভাইরাস। আর আশার আলোও দেখাচ্ছে উহান শহর। সেখান থেকে প্রায় আড়াই মাস আগে এই প্রাণঘাতী ভাইরাস ছড়িয়ে পড়ার পর এই প্রথম নতুন করে কেউ আক্রান্ত হয়নি। এর আগে চীন ব্যাপকভাবে সংক্রমণ ও মৃত্যু হওয়া বন্ধ করতে সক্ষম হয়।

তবে স্থানীয়ভাবে কেউ আক্রান্ত না হলেও বিদেশফেরত বেশ কয়েকজন আক্রান্ত হয়েছে দেশটিতে। বুধবার চীনে যে ৩৪ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে, তারা সবাই বিদেশফেরত ছিলেন।

এদিকে গতকাল চীনে নতুন করে আটজনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৩ হাজার ২৪৫। চীনে এখন পর্যন্ত ৮০ হাজার ৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে ৭০ হাজার ৪২০ জন।

অন্যদিকে চীনে করোনার প্রাদুর্ভাব কমে এলেও দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়েছে অন্যান্য দেশে। বিশেষ করে ইউরোপের দেশগুলোতে মারাত্মক আকার ধারণ করেছে করোনা। ইউরোপীয় দেশগুলোর মধ্যে ইতালিতে গতকাল ৪৭৫ জন মারা গেছে। সব মিলিয়ে সেখানে প্রায় তিন হাজার মানুষের মৃত্যু হলো।

এছাড়া স্পেন ৫৯৮ জন, ফ্রান্সে ১৭৫ জন, যুক্তরাজ্যে ১০৪ জন, জার্মানিতে ১২ জন এবং বেলজিয়ামে ১৪ জন মারা গেছে। আর মধ্যপ্রাচ্যের মধ্যে ইরানে এখন পর্যন্ত এক হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। আর বৈশ্বিক মৃত্যুর সংখ্যা প্রায় ৯ হাজার, আর আক্রান্ত হয়েছে দুই লাখ সাড়ে ১৮ হাজার। তবে সুস্থ হয়েছে ৮৫ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা স্মারক সই
ঢাকা সফরে আসছে চীনের দুই প্রতিনিধিদল
রাজধানীতে চীনের মেডিকেল শিক্ষার্থীর আত্মহত্যা
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
X
Fresh