• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ৭৯৬৫ জনের, সুস্থ হয়ে উঠেছে ৮৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ মার্চ ২০২০, ০৯:৪৭
Corona death toll rises to 7965, cured 83 thousands
ছবি সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে এখন পর্যন্ত সাত হাজার ৯৬৫ জনের মৃত্যু হয়েছে। আর বিশ্বের অন্তত ১৬৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছে অন্তত ১ লাখ ৯৮ হাজার ১৮৮ জন। তবে সুস্থ হয়ে উঠেছে প্রায় ৮৩ হাজার মানুষ।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে দেশটিতে ৩ হাজার ২২৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার ৮৮১ জন। চীন থেকে করোনার সংক্রমণ ঘটলেও সেখানে এখন এটি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। সবচেয়ে বড় বিষয় হচ্ছে গতকাল দেশটিতে নতুন করে কারও মৃত্যু হয়নি।

কিন্তু করোনার হটবেডে পরিণত হয়েছে ইউরোপ, বিশেষ করে ইতালি। দেশটিতে গতকাল আরও ৩৪৫ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ২৫০৩ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৫০৬ জন।

ইতালি ছাড়াও ব্যাপক হারে মৃত্যুর ঘটনা ঘটেছে ইরান। সেখানে গতকাল ১৩৫ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে ৯৮৮ জনের মৃত্যু হয়েছে ইরানে, আর আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে।

তবে ইতালি ছাড়াও ইউরোপের অন্যান্য দেশগুলোর মধ্যে স্পেন, জার্মানি ও ফ্রান্সের অবস্থাও খুব একটা ভালো নয়। স্পেনে এখন পর্যন্ত ৫৩৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা প্রায় ১২ হাজারে দাঁড়িয়েছে। জার্মানিতে মারা গেছে ২৬ জন। আর আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়িয়েছে। এছাড়া ফ্রান্সে মারা গেছে ১৭৫ জন, আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭৩০ জন।

এদিকে যুক্তরাষ্ট্রের সরকার জানিয়েছে, এখন দেশটির সব রাজ্যেই করোনায় আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। এমন এক সময় এই খবর সামনে এলো যখন দেশটিতে দ্রুতগতিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়েছে।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
ঢাকা সফরে আসছে চীনের দুই প্রতিনিধিদল
আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট শুরু
ইসরায়েলের ড্রোনগুলো ‘বাচ্চাদের খেলনার মতো’: ইরান
X
Fresh