• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়ায় করোনাভাইরাসে দুইজনের মৃত্যু, আক্রান্ত ৬৭৩

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি

  ১৭ মার্চ ২০২০, ১৯:১৩
Two die in coronavirus outbreak in Malaysia
ছবি সংগৃহীত

মালয়েশিয়ায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুইজন মারা গেছে। মঙ্গলবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী আধাম বাবা এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারওয়াকে আক্রান্ত ১৭৮ নম্বর রোগী এবং জোহরে আক্রান্ত ৩৫৮ নম্বর রোগী মারা গেছেন। তাদের একজনের বয়স ৩৪; অন্যজনের বয়স ৬০ বছর। ধারণা করা হচ্ছে, শ্রী পেতালিংয়ে অনুষ্ঠিত তাবলিগ জামায়াতে অংশ নিয়ে ৩৪ বছর বয়স্ক ওই রোগী করোনায় আক্রান্ত হন। করোনার লক্ষণ দেখা দিলে গেল ৫ মার্চ তাকে জোহরের পারমাই হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে সুলতানাহ আমিনাহ হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

অন্যজন ৬০ বছর বয়স্ক ব্যক্তি জ্বর, কাশি দেখা দিলে গেল ৭ মার্চ সারওয়াক হাসপাতালে ভর্তি হন। আগে থেকে অসুস্থ ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেলে তাকে আইসিইউতে রাখা হয়। তবে তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এদিকে নতুন করে আরও ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৭৩ জনে। এর মধ্যে ১২ জনের অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে। সম্পুর্ণ সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৯ জন।

সোমবার দেশটির প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন করোনাভাইরাস মোকাবেলায় বেশিরভাগ প্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেন, অপ্রয়োজনে কাউকে বাইরে না যাওয়ার পরামর্শ দেন যা কার্যকর হবে ১৮ মার্চ থেকে। এর আগে ১৭ মার্চ থেকে ১০ দিনের জন্য মসজিদে সব ধরনের ধর্মীয় অনুষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh