• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আতঙ্কিত হব না, প্রস্তুতি নিতে হবে : নরেন্দ্র মোদি

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৫ মার্চ ২০২০, ১৮:৪১
নরেন্দ্র মোদি, ভিডিও কনফারেন্স, দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা (সার্ক)
ভিডিও কনফারেন্স নরেন্দ্র মোদি

সার্কভুক্ত অঞ্চলে বিশ্বের পাঁচ ভাগের একভাগ মানুষ বাস করে। আমরা সবাই খুব ঘনিষ্ঠভাবে বাস করি। আমাদের একসঙ্গে কাজ করতে হবে। করোনাভাইরাস মোকাবিলায় আমাদের একসঙ্গে লড়তে হবে। এর জন্য আতঙ্কিত না হয়ে প্রস্তুত হতে হবে- বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৫টায় দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) আট দেশের সরকার প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মিলিত হয়ে তিনি এ কথা বলেন।

নরেন্দ্র মোদি আরও বলেন, ভারত করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ থেকে শুরু করে একাধিক পদক্ষেপ নিয়েছে। এই ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ভারত তৎপর। ইতোমধ্যে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, ৬৬টি ল্যাব তৈরি করা হয়েছে। চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আমাদের যৌথ প্রচেষ্টা ফলপ্রসূ হবে।

ভিডিও কনফারেন্সে আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনি বলেন, আমরা গরিব দেশ, আমাদের একসঙ্গে এই সংকট মোকাবিলা করতে হবে।

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহম্মদ সোলি বলেন, একা কোনো দেশ এটিকে মোকাবিলা করতে পারবে না। মালদ্বীপে ভাইরাসটিতে আক্রান্ত ৩০ জনকে শনাক্ত করা হয়েছে। মালদ্বীপের অর্থনীতি পর্যটনখাতের ওপর নির্ভরশীল। এই সংকটের ফলে আমাদের ক্ষতি হয়েছে। মালদ্বীপ।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাভায়া রাজাপক্ষে বলেন, আমাদের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম কমিয়ে আনা হয়েছে। কেউ এখানে মারা যায়নি। তবে কিছু ইতালিয়ান পর্যটকের মারফতে কিছু সংক্রমণ হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনাভাইরাস মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করব। অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই ভাইরাস মোকাবিলা করব।

জিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
X
Fresh