• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস থেকে বাঁচতে অত্যধিক গোমূত্র পান! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রামদেব?

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মার্চ ২০২০, ১২:৪৩
করোনাভাইরাস থেকে বাঁচতে অত্যধিক গোমূত্র পান! অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রামদেব?
রামদেব ।। ফাইল ছবি

ব্যাপক হারে গোটা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। মারণ-ভাইরাসের থাবা আটকাতে প্রতিষেধক তৈরির জন্য রাত-দিন এক করে ফেলছেন বিজ্ঞানী-গবেষকরা। তবে সম্প্রতি হিন্দু মহাসভার তরফে দাবি করা হয়েছিল করোনা রুখতে একমাত্র 'মহৌষধি' হল গোমূত্র। আর এই দাবিকে হাতিয়ার করেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে বহু পোস্ট। সম্প্রতি এমনই এক ফেসবুক পোস্টে দাবি করা হয়েছে করোনাভাইরাসের হানা থেকে বাঁচতে আগাম সতর্কতা হিসেবে গোমূত্র পান করেছেন যোগগুরু বাবা রামদেব। আর এর মাত্রা অত্যধিক হয়ে যাওয়াতেই হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

দাবির স্বপক্ষে রামদেবের একটি ছবিও পোস্ট করা হয়েছে। যেখানে হাসপাতালে ভর্তি থাকতে দেখা গেছে তাকে। ছবিতে দেখে প্রাথমিকভাবে যোগগুরু অসুস্থ বলেই মনে হচ্ছে। তাকে ঘিরে রয়েছেন অনুগামীরাও।

ভাইরাল হওয়া ছবিটি আদলে ২০১১ সালের। কালো টাকার বিরুদ্ধে টানা অনশন করা রামদেব যেদিন তা প্রত্যাহার করেন, সেদিন হাসপাতালে ওই ছবি নেয়া হয়েছিল। একটানা অনশনে থাকার ফলে তাকে তুলনায় 'দুর্বল' দেখাচ্ছিল। তবে করোনাভাইরাস থেকে বাঁচতে রামদেবের গোমূত্র খাওয়ার দাবি আদতে মিথ্যা।

এছাড়াও বাবা রামদেবের মুখপাত্র তিজারওয়ালা এসকে’র তরফে গত ৫ মার্চ একটি টুইটে সাম্প্রতিক জল্পনায় জল ঢেলেছেন। তিনি লিখেছেন, ‘এসবই ভুয়ো খবর। লজ্জারও বিষয়। সম্মানীয় রামদেব সম্পূর্ণ সুস্থ রয়েছেন। বিভিন্ন খবরের চ্যানেলকেও সাক্ষাৎকার দিয়েছেন তিনি।’

করোনাভাইরাস থেকে বাঁচতে গোমূত্র পান ও তার জেরে রামদেবের অসুস্থ হওয়ার খবর আদতে ভুয়ো।

সূত্র: এইসময়

এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের কড়া হুঁশিয়ারি
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
X
Fresh