• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের সঙ্গে ছবি তোলা ব্রাজিলের কর্মকর্তা করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০২০, ১৯:৪৬
Bolsonaro aide who met Trump tests positive for coronavirus
ছবি সংগৃহীত

ব্রাজিলের একজন কর্মকর্তা যিনি গত শনিবার ফ্লোরিডায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার রিসোর্টে বৈঠক করেছেন তার শরীরে বৃহস্পতিবার করোনাভাইরাস পাওয়া গেছে। ওই বৈঠকের পর ট্রাম্পের পাশে দাঁড়িয়ে ছবিও তুলেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারোর প্রেস সেক্রেটারি ফাবিও ওয়াজগার্তেন।

নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা ছবিতে দেখা যায়, তিনি ‘মেক ব্রাজিল গ্রেট অ্যাগেইন’ লেখা ক্যাপ পরে ট্রাম্পের পাশে দাঁড়িয়ে আছেন। ওই ছবিতে ট্রাম্পের পাশে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকেও দেখা যায়।

এদিকে ওয়াজগার্তেনের আক্রান্ত হওয়ার খবর প্রকাশ হওয়ার আগে ব্রাজিলে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, যদি তিনি আক্রান্ত হন তবে বলসোনারোকে পর্যবেক্ষণে রাখা হবে। পরে এক টুইট বার্তায় বলসোনারোর ছেলে এদোয়ার্দো জানান, তার বাবার ভাইরাস টেস্ট করা হয়েছে এবং তিনি ফলাফলের অপেক্ষা আছেন। তবে তার বাবার শরীরে করোনায় আক্রান্ত হওয়ার কোনও লক্ষণ দেখা যায়নি।

অন্যদিকে ওয়াজগার্তেনের করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হওয়ার পর ট্রাম্প বলেছেন তিনি এটি নিয়ে ‘উদ্বিগ্ন’ নন। ওভাল অফিসে আয়ার‌ল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাডকারের সঙ্গে বৈঠকের সময় সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমি বলতে চাই: আমি উদ্বিগ্ন নই। আমি ওয়াজগার্তেনের আক্রান্ত হওয়ার খবর শুনেছি কিন্তু ‘আমরা খুব অস্বাভাবিক কিছু করিনি।’

প্রসঙ্গত, আইরিশ প্রধানমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে ট্রাম্প ও ভারাডকার কেউই হাত মেলাননি। হাত না মেলানোকে ‘খুব অদ্ভুত অনুভূতি’ বলেও বর্ণনা করেছেন ট্রাম্প।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh