• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চীনে করোনা সংক্রমণের পেছনে দায়ী মার্কিন সেনা!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০২০, ১৭:০৯
might be us army who brought virus epidemic to wuhan chinese official
নিউইয়র্ক পোস্ট থেকে নেয়া

চীনের একজন কর্মকর্তা বলেছেন, সম্ভবত মার্কিন সেনা উহানে করোনাভাইরাস নিয়ে আসে। তবে এমন চাঞ্চল্যকর দাবির স্বপক্ষে কোনও প্রমাণ পেশ করেননি তিনি। বৃহস্পতিবার গভীর রাতে টুইট করে এমনই সম্ভাবনার কথা প্রকাশ করেছেন চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান।

প্রাণঘাতী করোনাভাইরাস চীনে ছড়িয়ে পড়ার পেছনে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে বলে এর আগে সে দেশের সোশ্যাল মিডিয়ায় জল্পনা শুরু হয়। এতদিন এই বিষয়ে সরকারিভাবে কোনও অভিযোগ করা না হলেও এবার সম্ভাবনার কথা বলে মার্কিন সেনাবাহিনীর দিকে আঙুল তুললেন চীন সরকারের এই কর্মকর্তা।

তবে চীনের সেন্টার ফর ডিজিজ কনট্রোল অ্যান্ড প্রিভেনশনের প্রধান এর আগে জানিয়েছেন, উহানের বন্যপ্রাণীর বাজার থেকেই এই ভাইরাস ছড়িয়ে পড়ে। যদিও সম্প্রতি চীনা কর্মকর্তারা দাবি করছেন, একজন স্বাস্থ্য বিশেষজ্ঞ মনে করছেন যে অন্য কোথাও এই ভাইরাসের উৎপত্তি।

যুক্তরাষ্ট্র সম্প্রতি করোনাভাইরাসকে ‘উহান ভাইরাস’ হিসেবে চিহ্নিত করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বেইজিং। যুক্তরাষ্ট্রকে এই বিষয়ে জবাব দিতে হবে বলে দাবি করেছে চীন সরকার।

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯৭৩ জন। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৯ হাজারের বেশি মানুষ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলের বিরুদ্ধে ইরান একাই যথেষ্ট : চীন
বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
X
Fresh