• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ইভাঙ্কার সঙ্গে সাক্ষাতের পর করোনায় আক্রান্ত অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০২০, ১৫:৪৯
Australian Official Diagnosed With corona Days After Meeting Ivanka
ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডুটন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডুটন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত সপ্তাহে ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পসহ হোয়াইট হাউজের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে পিটার ডুটন। এরপরই শুক্রবার তার শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন তিনি কুইন্সল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি আছেন।

গত ৫ মার্চ হোয়াইট হাউজ এক বৈঠক করেন ডুটন। এসময় তিনি ইভাঙ্কা ট্রাম্প, মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার ও ফাইভ আইস সিকিউরিটির চুক্তির সঙ্গে সংশ্লিষ্ট মন্ত্রীদের সঙ্গে ছবি তোলেন।

তবে ইভাঙ্কা ট্রাম্পের এতটা কাছে থাকার ডুটনের শরীরে করোনা ধরা পড়ার পর এখন প্রেসিডেন্ট ট্রাম্প করোনাভাইরাস পরীক্ষা করবেন কিনা তা নিশ্চিত নয়। যদিও একটি রাজনৈতিক অনুষ্ঠানে এক আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসার পর হোয়াইট হাউজের নতুন চিফ অব স্টাফ ও আরও অন্তত চারজন রিপাবলিকান নেতা কোয়ারেন্টাইনে রয়েছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসে অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ১৫৬ জন আক্রান্ত হয়েছে। আর ফ্লু’র মতো এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তিনজনের। তবে দক্ষিণ মেরুর শীতের কারণে সামনে দিনগুলোতে অস্ট্রেলিয়ায় এই ভাইরাসের প্রকোপ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে দেশটির কর্তৃপক্ষ।

সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী মঙ্গলবার সিডনিতে একটি বৈঠকে যোগ দেন। ওই বৈঠকে তিনি প্রধানমন্ত্রী স্কট মরিসন ও মন্ত্রিসভার অন্যান্য সদস্যের সঙ্গে কয়েক ঘণ্টা সময় কাটান বলে জানিয়েছেন একজন মুখপাত্র।

ডুটনের অফিস থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়, আজ সকালে যখন আমি ঘুম থেকে উঠি তখন আমার শরীরের তাপমাত্রা বেশি ছিল ও গলা ব্যথা করছিল। তবে শুক্রবার কুইন্সল্যান্ডের স্বাস্থ্য কর্তৃপক্ষ তাকে জানায় যে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

ডুটন জানান, তিনি এখন সুস্থবোধ করছেন এবং সময়মতো আপডেট জানাবেন।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ৫০০ জনের বেশি জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন। কিন্তু তারপরও সপ্তাহান্তে তিনি একটি রাগবি খেলা দেখতে যাবেন বলে জানান। যদিও অস্ট্রেলিয়ার স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছেন, আগামী কয়েক মাসের মধ্যে লাখ লাখ অস্ট্রেলিয়ান করোনায় আক্রান্ত হতে পারে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেতা রুমি
X
Fresh