• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সৌদিতে করোনায় আক্রান্ত প্রথম ব্যক্তি সুস্থ

হানিছ সরকার উজ্জ্বল, সৌদি আরব

  ১২ মার্চ ২০২০, ১৫:৩৮
first corona patient cured in Saudi Arabia
ছবি সংগৃহীত

সৌদি আরবে করোনায় আক্রান্ত এক ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। গতকাল ওই ব্যক্তির ছবিসহ সংবাদ প্রকাশ করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে নতুন করে দেশটিতে আরও ২৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলেও জানিয়েছে তারা।

এর ফলে ১২ মার্চ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ জনে। যাদের মধ্যে ২২ জনই মিশরীয় নাগরিক। আক্রান্তদের মধ্যে একজন মার্কিন ও অন্যরা সৌদি নাগরিক বলে জানা গেছে।

এদিকে পরিস্থিতি মোকাবিলায় ভারত, পাকিস্তান, শ্রীলংকা, ফিলিপাইন, সুদান, ইথিওপিয়া, ইরিত্রিয়া, জিবুতি, সোমালিয়া, কেনিয়াসহ ইউরোপীয় ইউনিয়নের সব দেশ হতে সৌদিতে প্রবেশ এবং সৌদি থেকে সেসব দেশে গমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তবে এসব দেশ থেকে সৌদি নাগরিকগণ এবং সৌদিতে কাজ করা সেসব দেশের নাগরিকগণের যাদের ভিসার ও ইকামার মেয়াদ রয়েছে, তাদের আগামী ৭২ ঘন্টার মধ্যে সৌদিতে ফিরে আসার সুযোগ রয়েছে।

অন্যদিকে সৌদিতে কাজ করা ভারত ও ফিলিপাইনের স্বাস্থ্যকর্মীরা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এই নির্দেশের ফলে বাংলাদেশ থেকে ভারত, পাকিস্তান ও শ্রীলংকা মারফত ট্রানজিট হয়ে আসা যাত্রীরা আর সৌদি আরবে যেতে পারবেন না। বাংলাদেশ থেকে শুধু সরাসরি ফ্লাইটে সৌদি আরবে যাওয়ার সুযোগ রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
X
Fresh