• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভারতে বিক্রি হচ্ছে ‘করোনারোধী’ গোমূত্র স্যানিটাইজার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ মার্চ ২০২০, ১৪:২২
cow urine hand sanitizer is selling online due to coronavirus panic in India
ছবি সংগৃহীত

গোমূত্র ও গোবরেই সারতে পারে করোনাভাইরাসে সংক্রমণ! এমনটাই দাবি করেছিলেন আসামের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া। আর ঠিক এমন সময়ই সামনে এলো গোমূত্র হ্যান্ড স্যানিটাইজার ও গোবর দিয়ে তৈরি সাবানের কথা। ‘কাউপ্যাথি’ নামে সেই হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে ই-কমার্স সাইটে।

৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে ১০০ রুপিতে। এছাড়া ২১০ রুপিতে পাওয়া যাচ্ছে ‘কাউপ্যাথি’ সাবানের ৬ থেকে ৭টির প্যাক।

‘কাউপ্যাথি’ স্যানিটাইজারের বিবরণে লেখা, দেশি গরুর বিশুদ্ধ গোমূত্র দিয়ে তৈরি হয়েছে এটি। একইসঙ্গে যাতে কোনও গন্ধ না বের হয়, সেজন্য এর সঙ্গে অ্যারোমা এসেনশিয়াল অয়েল ও গঙ্গাজল মেশানো হয়েছে। আরও বলা হয়েছে, এতে কোনও অ্যালকোহল নেই। আপনার হাতকে এটা আর্দ্র ও কোমহল রাখবে।

যদিও এই স্যানিটাইজার ও সাবান করোনাভাইরাসের সংক্রমণ ‘রুখেছে’ বলে হাতেকলমে কোনও প্রমাণ নেই! কিন্তু এই স্যানিটাইজার ও সাবার বিক্রি নিয়ে শুরু হয়েছে জোর চাঞ্চল্য।

এদিকে ভারতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে। বুধবার রাজস্থানের জয়পুরে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত একজনের খোঁজ মেলে। এর ফলে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৬২।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
ভারতের পররাষ্ট্র সচিব যেদিন আসতে পারেন ঢাকায়
X
Fresh