• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাষ্ট্রে কোয়ারেন্টাইনে ৫ রিপাবলিকান নেতা এবং এক ডেমোক্র্যাট নেত্রী

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ১১ মার্চ ২০২০, ১১:৪১
5 Republican leaders and one Democrat leader in Quarantine in the US
ছবি সংগৃহীত

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্র ৩০ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে অন্তত এক হাজার জন। করোনাভাইরাস আতঙ্কে ‘সেলফ কোয়ারেনটাইন’ এর সিদ্ধান্ত নিয়েছেন পাঁচজন সিনিয়র রিপাবলিকান নেতা এবং একজন ডেমোক্র্যাটিক নেত্রী। ফেব্রুয়ারির শেষের দিকে ‘সিপিএসি’ সম্মেলনে একজন করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির সঙ্গে তাদের সংস্পর্শ হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছেন ওই পাঁচ সিনিয়র রিপাবলিকান নেতা।

কোয়ারেনটাইনে থাকা রিপাবলিকান নেতারা হচ্ছেন- টেক্সাসের সিনেটর টেড ক্রুজ, অ্যারিজোনার কংগ্রেসম্যান পল গোসার, জর্জিয়ার কংগ্রেসম্যান ডোগ কলিংস ও ফ্লোরিডার কংগ্রেসম্যান ম্যাট গেটজ। এছাড়া ডেমোক্র্যাটিক এক নেত্রী ‘সেলফ আইসোলেটেড’ থাকছেন বলেও সংবাদ প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি।

এদিকে ওই সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও উপস্থিত ছিলেন। তবে তিনি এই উপদ্রুপের বাইরে রয়েছেন বলে জানিয়েছেন হোয়াইট হাউসের এক মুখপাত্র।

হোয়াইট হাউস মুখপাত্র বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ‘করোনাভাইরাস আক্রান্ত কোনও রোগীর সরাসরি সংস্পর্শে আসেননি এবং তার মধ্যে করোনার কোনও উপসর্গও দেখা যায়নি। তার শারীরিক অবস্থা খুবই ভালো এবং নিয়মিত তার স্বাস্থ্য পরীক্ষা করছেন তার চিকিৎসক।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh