• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যাত্রী হাঁচি দেয়ায় পথ পরিবর্তন করলো যুক্তরাষ্ট্রের বিমান

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

  ১০ মার্চ ২০২০, ১৯:৩৬
Passenger reaction to sneezing person causes plane to divert to Denver
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনা আতঙ্কে গন্তব্যস্থলে যাওয়ার আগেই ঘুরিয়ে দেয়া হলো একটি বিমান। ইউনাইটেড এয়ারলাইন্সের ওই বিমানটি কলোরাডো রাজ্যের ঈগল শহর থেকে নিউজার্সিতে যাচ্ছিল। কিন্তু যাত্রাপথে এক যাত্রী হাঁচি দেয়ার পর বিমানে থাকা আরোহীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

বিমানে থাকা অন্য যাত্রীরা মনে করেছিলেন যে ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। তাই প্রাণঘাতী করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে যাত্রীদের অনুরোধে বিমানটি গন্তব্যস্থল পরিবর্তন করে। শেষ পর্যন্ত ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরে নামিয়ে দেয়া হয় যাত্রীদের।

তবে যাত্রীদের ধারণা পুরোপুরিই ভুল প্রমাণিত হয়েছে। কারণ বিমানে হাঁচি দেয়া ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত নয় বরং অ্যালার্জিজনিত সমস্যার কারণে তিনি হাঁচি দেন বলে জানা গেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের কার্ডিয়াক বিশেষজ্ঞ জর্ডান স্যাটিরসটেইন এ ঘটনার পর টুইটারে একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, যাত্রীদের বিমান থেকে নামিয়ে দেয়ার পর তারা হাত ধুচ্ছিলেন। যদিও যাত্রীদের আতঙ্কগ্রস্ত হওয়ার কোনো কারণ ছিল না। কেননা হাঁচি দেয়া ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না। অ্যালার্জিজনিত সমস্যার কারণে তিনি হাঁচি দিচ্ছিলেন।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে অন্তত ৪০১৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে। তবে চীনে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করলেও ইতালি, দক্ষিণ কোরিয়া ও ইরানে মারাত্মক আকার ধারণ করেছে এই ভাইরাসটি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে অ্যান্ডারসনের
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
X
Fresh