• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে করোনায় ‍দ্বিতীয় মৃত্যু

​​​​​​​আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মার্চ ২০২০, ০৯:১৪
U.S. reports second coronavirus death
ইয়াহু নিউজ থেকে নেয়া

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা রোববার রাতে জানিয়েছেন, সেখানকার সিয়াটল এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এর আগে ওয়াশিংটনেই করোনায় আক্রান্ত হয়ে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, সবশেষ মৃত্যু হওয়া ব্যক্তির বয়স ৭০ ছিল এবং তার শারীরিক সমস্যা ছিল। তিনি শনিবার কির্কল্যান্ডের এভারগ্রিনহেলথ হাসপাতালে মারা যান।

এদিকে নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো রোববার জানিয়েছেন, সেখানে একজন নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ওই নারী ইরান থেকে ফেরার পর তার শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তিনি এখন কোয়ারেন্টাইনে রয়েছেন। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে ৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে দুই মাসের বেশি সময় আগে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। ভয়াবহ এই ভাইরাসে এখন পর্যন্ত চীনে ৮০ হাজার ১৭৪ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৯১৫ জন। আর সুস্থ হয়ে ফিরেছেন ৪৪ হাজার ৫১৮ জন।

তবে চীনে সংক্রমণ ও মৃত্যুর হার কমে এলেও দক্ষিণ কোরিয়া, ইরান ও ইতালিতে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাসটি। দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা সোমবার জানিয়েছে, দেশটিতে নতুন করে আরও ৪৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে সবমিলিয়ে দেশটিতে ৪ হাজার ২১২ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২২ জনের।

চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। সেখানে একজন এমপি ও সাবেক একজন রাষ্ট্রদূতসহ ৫৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে দেশটির নারী ও পরিবার বিষয়ক ভাইস-প্রেসিডেন্ট ও উপ-স্বাস্থ্যমন্ত্রীর মতো হাইপ্রোফাইল ব্যক্তিও রয়েছেন।

এশীয় অঞ্চলের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। ইতালিতে করোনায় এখন পর্যন্ত ১৬৯৪ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৩৪ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে দেশে আসা গাঁজার চকলেট-কেক জব্দ, গ্রেপ্তার ৩
X
Fresh