• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

এবার কাতারেও করোনাভাইরাসের হানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৯
first case of coronavirus reported in Qatar
ছবি সংগৃহীত

মধ্যপ্রাচ্যের সর্বশেষ দেশ হিসেবে এবার কাতারেও করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গেছে। আক্রান্ত ৩৬ বছর বয়সী ব্যক্তি সম্প্রতি ইরান থেকে কাতার ফিরেছিলেন। করোনায় চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানেই।

এমন এক সময় এই খবর প্রকাশিত হলো যখন করোনা আতঙ্কে ভুগছে উপসাগরীয় দেশগুলো। এরই মধ্যে করোনা আতঙ্কে মক্কা ও মদিনার মতো পবিত্র স্থানে ভ্রমণ স্থগিত করেছে সৌদি আরব। এর অংশ হিসেবে ওমরাহ ভিসা বন্ধ করে দিয়েছে দেশটি।

চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও দক্ষিণ কোরিয়া, ইরান ও ইতালিতে তা ব্যাপক আকারে ছড়িয়ে পড়ছে। চীনের বাইরে ইরানে এখন পর্যন্ত ২১০ জনের মৃত্যু হয়েছে, আর আক্রান্তের সংখ্যা পাঁচ শতাধিক। সবশেষ শনিবার দেশটির একজন এমপি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর আগে দেশটির একজন সাবেক রাষ্ট্রদূতও করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন।

এদিকে চীনের বাইরে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত তিন হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৭ জনের। আর ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা ইতালিতে। ইতালি থেকেই ইউরোপের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। ইতালি এখন পর্যন্ত করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে প্রায় তিন হাজার মানুষের মৃত্যু হয়েছে। এসব মৃত্যুর অধিকাংশ চীনে ঘটেছে। তবে চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। আর বিশ্বজুড়ে সংক্রমিত হয়েছে ৮৫ হাজারের বেশি মানুষ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিল্লিকে বিধ্বস্ত করে কলকাতার হ্যাটট্রিক জয়
তাসনিয়া ফারিণের নামে মেয়ের নাম রেখেছেন কলকাতার ট্যাক্সিচালক
ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তি সইয়ের সম্ভাবনা
৪১২ রানের ম্যাচে হায়দ্রাবাদকে হারিয়ে শুভসূচনা কলকাতার
X
Fresh