• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সহিংসতার পর এবার সরানো হলো বিচারপতিকে 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:২৫
সহিংসতার পর এবার সরানো হলো বিচারপতিকে 
ফাইল ছবি

দিল্লিতে চলমান সহিংসতার মধ্যেই কেন্দ্রের নির্দেশে সরানো হলো দিল্লি হাইকোর্টের তৃতীয় সর্বোচ্চ বিচারপতি এস মুরালিধরকে। তাকে পাঠানো হয়েছে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে। বুধবার রাতে কেন্দ্রের নির্দেশে এমন সিদ্ধান্ত বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। এর আগে বুধবার দিল্লি পুলিশকে কড়া ভাষায় সতর্ক করেন ভারতের সর্বোচ্চ আদালত।

বুধবার নতুন করে সহিংসতা হয়েছে দিল্লির ভজনপুর এলাকায়। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের পরিদর্শনের কয়েক ঘণ্টার মধ্যে এই সহিংসতার ঘটনা ঘটলো। কয়েক দফা পর্যালোচনামূলক বৈঠক করেও সহিংসতা ঠেকাতে ব্যর্থ হয়ে সমালোচনার মুখে পড়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন ঘিরে শুরু হওয়া হিন্দুত্ববাদী তাণ্ডবে গেল কয়েকদিনে প্রাণ হারিয়েছেন ৩৪ জন। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ১৮টি মামলা করেছে দিল্লি পুলিশ। এসব মামলায় ১০৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের দাবি, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

বিতর্কিত সিএএ আইন ইস্যুতে গেল রোববার থেকে দিল্লির পূর্ব অংশে শুরু হয় নজিরবিহীন সহিংসতা। দিল্লির বিজেপি নেতা কপিল মিশ্রের উসকানির পর শুরু হয় হিন্দুত্ববাদীদের তাণ্ডব। এরও আগে সাম্প্রদায়িক উসকানি ছড়িয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরসহ বিজেপির অন্যান্য নেতা।

এমএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh