logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

ভারতে বরযাত্রীবাহী বাস নদীতে, নিহত ২৪

​​​​​​​আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৫ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩০
24 dead as bus carrying wedding party falls into river in rajasthan
ছবি সংগৃহীত

ভারতের রাজস্থানে ভয়াবহ এক বাস দুর্ঘটনায় অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। বরযাত্রীবাহী একটি বাস সেখানকার মেজ নদীতে পড়ে গেলে তাদের মৃত্যু হয়। বুধবার সকালে রাজস্থানের বুন্দিতে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বিয়ে বাড়িতে যাচ্ছিল বাসটি। সেইসময় বাস পড়ে যায় নদীতে। মেগা দৌসা হাইওয়ের ওপর এই দুর্ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, বাসে ২৯ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। আর গুরুতর আহত পাঁচজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তারা বলছে, ২৯ জন বরযাত্রীকে নিয়ে কোটা থেকে সাওয়াই মাদপুর যাচ্ছিল বাসটি। মেজ নদী পার করার সময় সেতুর ওপর হঠাৎ নিয়ন্ত্রণ হারায় বাসটি। সেতুটির দুই পাশে রেলিং বা দেয়াল না থাকায় বাসটি সোজাসুজি নদীতে পড়ে যায়। ঘটনাস্থলেই ১৩ জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু হয়। গুরুতর আহত হয় আরও তিনজন। নিহতদের মধ্যে ১০ জন পুরুষ, ১১ জন নারী ও তিন শিশু রয়েছে।

এদিকে ভয়াবহ এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি বলেছেন, মেজ নদীতে বরযাত্রীবোঝাই বাস পড়ে ২৪ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় গভীরভাবে শোকাহত। দুর্ঘটনায় যারা নিজেদের প্রিয়জনকে হারালেন, আমরা তাদের পাশে আছি।

এ/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়