• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশ্বে করোনায় মৃত বেড়ে ২৭৬৪, অলিম্পিক বাতিলের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৮
corona death toll reaches 2764, olympic can be cancelled
ছবি সংগৃহীত

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে ২৭৬৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ছাড়িয়ে গেছে। তবে চীনে মৃতের সংখ্যা কমেছে।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় চীনে ৫২ জনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭১৫ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৪০৬ জন। এই নিয়ে চীনে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮ হাজারের বেশি।

চীনের বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা। চীনের পর এই ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। সেখানে এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যু হয়েছে। ইরানের পরই রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। মৃতদের অধিকাংশই বিশেষ একটি সম্প্রদায়ের মানুষ। এমন পরিস্থিতিতে করোনা রুখতে এই সম্প্রদায়ের দুই লাখ অনুসারীর মেডিকেল টেস্ট করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

ইতালির অবস্থাও ক্রমেই গুরুতর হচ্ছে। উত্তর ইতালিতে ইতোমধ্যেই ভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটেছে। এবার ভাইরাস হানা দিলো দক্ষিণে। সেখানকার ক্যানারি দ্বীপ পর্যটকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। সেখানকারই একটি হোটেলে এক নারী শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এরপর পুরো হোটেলটি বন্ধ করে দেয় প্রশাসন। এছাড়া ইউরোপের নতুন দেশ হিসেবে অস্ট্রিয়া এবং ক্রোয়েশিয়াতেও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

এদিকে প্রথমবারের মতো কোনও মার্কিন সেনাসদস্য করোনায় আক্রান্ত হয়েছে। মার্কিন সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ২৩ বছরের এক সেনাসদস্য এই রোগে আক্রান্ত হয়েছে। তিনি নিজ বাড়িতেই কোয়ারেনটাইনে রয়েছেন। দক্ষিণ কোরিয়ার দায়গুর কাছে ক্যাম্প ক্যারোলে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনি। চলতি সপ্তাহেই তিনি দায়গুর ক্যাম্প ওয়াকারে গিয়েছিলেন।

অন্যদিকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, মে মাসের মধ্যে করোনাকে নিয়ন্ত্রণে আনতে না পারলে টোকিও অলিম্পিক ২০২০ বাতিল করা হতে পারে। এটি পেছানো বা অন্যত্র সরানো যাবে না বলেও জানিয়েছেন তিনি।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাশিয়া-চীনের ভেটো
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh