logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

দিল্লিতে নিহত বেড়ে ২০, সেনা নামানোর আহ্বান কেজরিওয়ালের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৮ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫১
20 dies in delhi, Kejriwal calls for army deployment
ছবি সংগৃহীত

দিল্লিতে সিএএ বিরোধী বিক্ষোভের ঘটনায় ছড়িয়ে পড়া সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। এমতাবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী নামানো দরকার বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

বুধবার সকালে এক টুইট বার্তায় তিনি লিখেছেন, এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে তিনি আর্জি জানাবেন। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসুক এটাই চান তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, সারা রাত ধরে পুলিশসহ অনেকের সঙ্গেই যোগাযোগ রেখেছেন তিনি। পরিস্থিতি যে আশঙ্কার সেকথাও উল্লেখ করেছেন কেজরিওয়াল। তার কথায়, পুলিশ সবরকম চেষ্টা সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারছে না। তাই সেনা নামানোর কথা বলেছেন তিনি। পাশাপাশি অন্যান্য জায়গাতেও কারফিউ জারি করার কথা বলেছেন তিনি।

এদিন সকালেই হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও প্রায় ২৫০-র বেশি। এদিকে নিহতদের বেশিরভাগেরই গুলির আঘাতে মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে দিল্লিবাসীকে শান্ত থাকার আবেদন জানিয়েছেন কেজরিওয়াল। রাজধানীর পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কথাও বলেন তিনি। দিল্লির যে এলাকাগুলোতে সহিংসতা হয়েছে ওই এলাকার বিধায়কদের সঙ্গে কথা বলেছেন কেজরিওয়াল। এলাকার পরিস্থিতি শান্ত রাখতে সচেষ্ট হতে নির্দেশ দিয়েছেন তিনি। বাইরে থেকে কেউ ঢুকে যাতে দিল্লির পরিস্থিতি আরও উত্তপ্ত করতে না পারে সে ব্যাপারে প্রশাসনকে ব্যবস্থা নিতেও বলেছেন কেজরিওয়াল।

উল্লেখ্য, মঙ্গলবারই দিল্লির মৌজপুর, জাফরাবাদ, চাঁদবাগ, কারাওয়াল নগরে কারফিউ জারি করে প্রশাসন। নামানো হয় ৩৫ কোম্পানি প্যারামিলিটারিও। তবে মঙ্গলবার সন্ধ্যায় চাঁদবাগ এলাকা ফের উত্তপ্ত হয়ে ওঠে। এসময় কয়েকশো মানুষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়