• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইতালিতে করোনা আতঙ্কে মার্কেটগুলোতে খাদ্য সঙ্কট, মাস্কের দামবৃদ্ধি

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৪
Food crisis in Corona panic markets in Italy, mask prices rise

চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় ইতালিতে এই পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সর্বশেষ লোম্বারদিয়া অঞ্চলের ক্রেমনা প্রভিন্সে এক নারীর মৃত্যু হয়।

ইতালির গণমাধ্যম ‘লা রিপুবলিকা’ বলছে, দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে প্রায় ২৬০ জন আক্রান্ত হয়েছে এবং দুই নারীসহ সাতজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে লোম্বারদিয়া অঞ্চলে ১১২ জন আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে দুইজনের। ভেনেতো অঞ্চলে ২৫ জন আক্রান্ত, তাদের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। আর পিওমন্তে অঞ্চলে ৬ জন আক্রান্ত, লাছিও অঞ্চলে দুইজনসহ মোট সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া এমিলা রোমানিয়া অঞ্চলে নয়জন আক্রান্ত হয়েছে।

করোনাভাইরাস আতঙ্কে সোমবার থেকে লোম্বারদিয়া, ভেনেতো, পিওমন্তে ও ভেনেসিয়া- এই চার অঞ্চলসহ ইতালির ট্যুরিস্ট শহরের সব স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, গির্জা, সিনেমা বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ থাকবে।

এদিকে করোনাভাইরাসের কারণে অস্ট্রিয়া সরকার ইতালির সঙ্গে রেল যোগাযোগ বন্ধ করে দিয়েছে। এছাড়া বাতিল করা হয়েছে ইতালির ভেনিস কার্নিভাল উৎসব। তবে সবশেষ খবর পাওয়া পর্যন্ত ভেনিসে কোনও করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া যায়নি। কিন্তু কর্মজীবী মানুষরা বিপাকে পড়েছে, তাদের জীবিকার তাগিদে ঘর থেকে বের হতে হচ্ছে।

অন্যদিকে করোনার আতঙ্কে খাবারের সংকট দেখা দিয়েছে সুপার মার্কেটগুলোতে। মাস্কের দাম বেড়েছে কয়েক গুণ। তবে ইতালির সরকার আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে। সবাইকে সাবধানে চলাচল করতে বলেছে তারা। এছাড়া আক্রান্ত এলাকায় বিশেষ প্রয়োজন ছাড়া বের হতে নিষেধ করা হয়েছে। এমন পরিস্থিতিতে ইতালিতে বসবাসরত প্রায় তিন লাখের বেশি বাংলাদেশির মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
ইতালিতে ঝগড়ার জেরে দেশে সংঘর্ষ, এক মৃত্যুসহ আহত ১২
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh