• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইরানে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা, আরও দুইজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২১
8 dies in iran of corona, infected 43
ছবি সংগৃহীত

ইরানে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে আটজনে পৌঁছেছে। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যকেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর আজ রোববার এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, নতুন করে ১৫ জনের শরীরে এই ভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছে। এর আগে ২৮ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় ইরানজুড়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩ জনে দাঁড়ালো।

এদিকে চীনের পরই প্রাণঘাতি ভাইরাসের সবচেয়ে বেশি আতঙ্কে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত সেখানে প্রায় সাড়ে চারশত ব্যক্তির শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। আর নতুন করে মৃত্যু হয়েছে আরও একজনের। দেশটিতে এই নিয়ে চারজন করোনায় মারা গেছে।

অন্যদিকে ইতালিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ১০টি শহর বন্ধ ঘোষণা করা হয়েছে। আক্রান্ত হয়ে দেশটিতে দুই ব্যক্তির মৃত্যুর ঘটনার পর ১০টি শহর বন্ধ ঘোষণা করা হলো। নিষিদ্ধ করা হয়েছে জনসমাগমস্থলে যাওয়া। দেশটিতে এখন পর্যন্ত ৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

চীনের উহান শহর থেকে করোনাভাইরাসের উৎপত্তি হয়। চীন ছাড়াও যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, কানাডা, ফ্রান্স, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের অন্তত ২৫টি দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, চীনে অন্তত ৭৮ হাজার ৮৬৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত দুই হাজার ৪৬৪ মানুষের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলি হামলার প্রতিশোধের বিষয়ে যা জানাল ইরান
তেহরানে বিমান চলাচল স্বাভাবিক
ক্ষেপণাস্ত্র হামলার তথ্য নাকচ করলো ইরান
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম
X
Fresh