• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইতালিতে করোনা ভাইরাসে দুইজনের মৃত্যু

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৫
Italy reports second coronavirus death
স্কাই নিউজ থেকে নেয়া

ইতালির পাদুয়া শহর ও লোমবার্ডিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। পাদুয়া শহরে মারা যাওয়া ব্যক্তির বয়স ৭৮ বছর। আর লোমবার্ডিতে মারা যাওয়া ব্যক্তি ৫০ বছরের কোঠায় একজন নারী।

ইতালির কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানকার ভেনেতুতে ১২ জন এবং লোমবার্ডিতে ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে ইতালিতে প্রায় ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিকে কর্তৃপক্ষ বলছে, একটি হাসপাতালে আটজন করোনায় আক্রান্ত হয়েছে। তিনজন রোগী ও বাকি পাঁচজন ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মী।

অন্যদিকে চীন থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পরার পর সরকার চেষ্টা করেছে যেন ইতালিতে এটির সংক্রমণ না ঘটে। এজন্য বিমানবন্দর, রেল স্টেশন এমনকি ক্ষেত্র বিশেষ বাসে করে এক শহর থেকে আরেক শহরে যাতায়াতের সময় মেডিক্যাল সার্টিফিকেট দেখানোর নিয়ম জারি করে দেশটির সরকার।

তবুও শেষ পর্যন্ত করোনা ভাইরাস ঠেকানো সম্ভব হয়নি। যারা আক্রান্ত হয়েছে তাদের প্রায় সবাই স্কুল, বার, খেলার মাঠ এবং হাসপাতালের মতো জনবহুল স্থানে যাতায়াত করেছিল। তাই ঠিক কতজন করোনায় আক্রান্ত হয়েছে, তার প্রকৃত সংখ্যা বলা মুশকিল।

ইতালির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ইতোমধ্যে শতাধিক মানুষকে আলাদা করে রাখা হয়েছে। তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে।

এছাড়া করোনা ভাইরাসের জন্য ঝুঁকিপূর্ণ অঞ্চলের অর্ধ-লক্ষাধিক মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। এক সপ্তাহের জন্য যাবতীয় উৎসব পালন কিংবা গির্জা বা খেলাধুলায় অংশ নেয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
ইতালিতে ঝগড়ার জেরে দেশে সংঘর্ষ, এক মৃত্যুসহ আহত ১২
১১ পরিবর্তন নিয়েও জয় ইতালির
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh