logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১১৬৯ জনের মৃত্যু । করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৫ জন, মোট আক্রান্ত ২০৬৯ জন, মৃত্যু ৫৩ জন। পাকিস্তানে মোট আক্রান্ত ২,৩৫৫ জন, মৃত্যু ৩২ জন

করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৫৯ জনে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:০০ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৬
2459 dies in corona worldwide
ছবি সংগৃহীত

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৪৫৯ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে চীনের মূল ভূখন্ডে ২৪৪১ ও চীনের বাইরে ১৭ জন মৃত্যু হয়েছে। হুবেই কর্তৃপক্ষ জানায়, শনিবার ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে অন্তত ৯৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩০ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত রোগী এখন সাড়ে ৭৮ হাজারের বেশি। চীনের পরই প্রাণঘাতি ভাইরাসের সবচেয়ে বেশি আতঙ্কে রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত সেখানে প্রায় সাড়ে চারশত ব্যক্তির শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। আর নতুন করে মৃত্যু হয়েছে আরও একজনের। দেশটিতে এই নিয়ে চারজন করোনায় মারা গেছে।

এদিকে প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বাইরে প্রাণঘাতি ভাইরাসে সবচেয়ে বেশি মারা গেছে ইরানে। দেশটিতে ছয়জনের মৃত্যুর খবর দিয়েছে কর্তৃপক্ষ। আক্রান্ত রয়েছে আরও অন্তত ২৮ জন। এছাড়া সংক্রমণ ঠেকাতে বন্ধ করে দেয়া হয়েছে স্কুল, বিশ্ববিদ্যালয়, সাংস্কৃতিক কেন্দ্রসহ জনসমগম স্থল। আর ইরান থেকে নিজেদের ৭০০ নাগরিক ফিরিয়ে নিচ্ছে কুয়েত।

অন্যদিকে ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, পাদুয়া শহরে একজন ও লোমবার্ডিতে একজনের মৃত্যু হয়েছে। নতুন করে মৃত্যুর খবর পাওয়া গেছে দক্ষিণ কোরিয়াও। দেশটিতে এই নিয়ে চারজন করোনায় মারা গেছে।

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬১ ২৬
বিশ্ব ১০১৮৯৪৮ ২১২৩৫৭ ৫৩২১১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়