• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

কট্টরপন্থীকে বিচারক হিসেবে বেছে নিলেন ট্রাম্প

আরটিভি অনলাইন ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪৪

সুপ্রিম কোর্টের বিচারপতি হিসেবে কলারাডোর ফেডারেল আদালতের বিচারক নেইল গরসাচকে বেছে নিলেন ডোনাল্ড ট্রাম্প। সিনেটের অনুমোদন মিললে প্রয়াত বিচারপতি অ্যান্তোনিন স্কালিয়ারের স্থলাভিসিক্ত হবেন তিনি। তাহলে ৪৯ বছরের গরসাচই হবেন সুপ্রিম কোর্টের কনিষ্ঠ বিচারপতি।

গরসাচকে বাছাইয়ের ব্যাপারে ট্রাম্প বলেন, গরসাচের অসাধারণ বুদ্ধিমত্তা, আইন পাঠে অতুলনীয় যোগ্যতা ও সংবিধান ব্যাখ্যার ক্ষমতা আছে। তার অসাধারণ আইনি দক্ষতা, দীপ্ত মন, অসাধারণ নিয়মানুবর্তিতা আছে এবং তিনি দলমতের ঊর্ধ্বে উঠেছেন।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় হোয়াইট হাউসের ইস্ট রুমে গরসাচের মনোনয়নের ঘোষণা দেয়া হয়। ঘোষণা শোনার পর গরসাচ বলেন, আমি সম্মানিত ও আনন্দিত। নেইল গরসাচ কট্টরপন্থী হিসেবেই পরিচিত। তাকে রক্ষণশীল উল্লেখ করে সিনেটে ভোট না দেয়ার ঘোষণা দিয়েছে ডেমোক্রেটিক পার্টি।

ট্রাম্পের এ মনোনয়নের প্রতিবাদে সুপ্রিম কোর্টসহ পুরো দেশে চলছে তীব্র বিক্ষোভ। এদিকে মন্ত্রিসভার দু'টি গুরুত্বপূর্ণ পদ স্বাস্থ্য ও অর্থমন্ত্রী নিয়োগে ভোটাভুটি বয়কট করেছেন ডেমোক্রেটরা। তাদের দাবি, ট্রাম্প মনোনীত প্রার্থী টম প্রাইস ও স্টিফেন নুচিন সম্পর্কে আরো তথ্য জানা দরকার।

এফএস/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh