logo
  • ঢাকা শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

করোনায় দক্ষিণ কোরিয়ায় আরেকজনের মৃত্যু, বাড়ছে আশঙ্কাজনকভাবে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৪ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৭
South Korea 'emergency' measures as Coronavirus infections increase
বিবিসি থেকে নেয়া

দক্ষিণ কোরিয়ায় দ্রুত হারে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় পদক্ষেপ জোরদার করেছে দেশটির সরকার। টানা দ্বিতীয় দিনের মতো দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে দেশটি এমন পদক্ষেপ নিলো। দেশটিতে এখন সবমিলিয়ে ২০৪ জন করোনায় আক্রান্ত হযেছে। খবর বিবিসির।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চাং সোয়ে-কুন বলেছেন, নতুন করে আরও ১০০ জন করোনায় আক্রান্ত এবং দ্বিতীয় আরেক ব্যক্তির মৃত্যুর পর এটি এখন একটি জরুরি পরিস্থিতি।

দেশটির দক্ষিণাঞ্চলীয় ডায়গু ও চিওনডো শহরকে ‘স্পেশাল কেয়ার জোন’ হিসেবে ঘোষণা করা হয়েছে। ডায়গুর রাস্তাঘাট প্রায় ফাঁকা হয়ে গেছে। আর তিনজন সেনাসদস্যের শরীরে করোনাভাইরাস পাওয়ার পর সব সেনাঘাঁটি অবরুদ্ধ করে দেয়া হয়েছে।

এর আগে করোনাভাইরাসের হটবেড হিসেবে চিহ্নিত করার পর একটি ধর্মীয় গ্রুপের প্রায় নয় হাজার মানুষ সেলফ কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বলছেন, তাদের সন্দেহ চিওনডো শহর থেকেই দেশটিতে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে। একটি ধর্মীয় গ্রুপের প্রতিষ্ঠাতার ভাইয়ের শেষকৃত্যানুষ্ঠানে গত ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি যোগ ওই গ্রুপের একটি অংশ।

এদিকে শুক্রবার নতুন করে একজন করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছে দক্ষিণ কোরিয়া। এর ফলে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হলো।

বার্তা সংস্থা ইয়নহোপ জানিয়েছে, ৫০ বছর বয়সের কোঠায় এক নারীর মৃত্যু হয়েছে। তিনি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বুসান শহরে মারা যান। খবরে বলা হচ্ছে, দেশটিতে করোনায় মৃত্যু হওয়া প্রথম ব্যক্তি চিওনডোর যে মানসিক হাসপাতালে ছিলেন, এই নারীও এর আগে ওই হাসপাতালে ছিলেন। এই হাসপাতালের আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

উল্লেখ্য, কোভিড-১৯ নামের এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত অন্তত ২২৫০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়ে গেছে।

এ/পি

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১৪০৩২৭ ২৩৩৯৩০ ৬০৮৭৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়