• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ইরানে করোনায় আরও দুইজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৮
two more coronavirus patient dies in Iran
মিডল ইস্ট আই নেয়া থেকে

করোনাভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ইরানে আরও দুইজনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর শুক্রবার বলেছেন, নতুন করে আক্রান্ত হওয়া ১৩ জনের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। খবর মিডল ইস্ট আইয়ের।

জাহানপুর এক টুইট বার্তায় জানান, তেহরানে চারজন, কোম শহরে সাতজন ও উত্তরাঞ্চলীয় গিলান প্রদেশে দুইজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এর ফলে সবমিলিয়ে ইরানে ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, তাদের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছ থেকে করোনাভাইরাস শনাক্তকরণের জন্য প্রয়োজনীয় মেডিকেল কিটের চারটি চালান পেয়েছেন তারা।

এর আগে বুধবার ইরান জানায়, দেশটির কোম শহরে করোনাভাইরাসে আক্রান্ত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। ইরানের একজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, মারা যাওয়া দুই ব্যক্তি ইরানের বাইরে ভ্রমণে যাননি।

জাহানপুরের বরাত দিয়ে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা জানায়, বার্ধক্য ও রোগ প্রতিরোধ ব্যবস্থায় ইস্যুর কারণে নিবিড় পরিচর্যা কেন্দ্রে থাকা দুইজনের দুর্ভাগ্যজনকভাবে মৃত্যু হয়েছে।

এদিকে ইরানে করোনাভাইরাসে বুধবার দুইজন নিহত হওয়ার পর ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানায়, ‘পরবর্তী ঘোষণা দেয়ার আগ পর্যন্ত’ প্রতিবেশী ইরান থেকে কাউকে দেশটিতে প্রবেশ করতে দেয়া হবে না।

অন্যদিকে কুয়েতের রাষ্ট্রীয় বিমান সংস্থা কুয়েত এয়ারওয়েজ ইরানের সঙ্গে সব ফ্লাইট বাতিলের ঘোষণা দেয়।

উল্লেখ্য, চীনের উহান শহরের একটি সামুদ্রিক খাবারের মার্কেট থেকে ছড়িয়ে পরে প্রাণঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এখন পর্যন্ত অন্তত ২২৫০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়ে গেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলকে সহায়তা প্রসঙ্গে যা জানাল সৌদি আরব
ইসরায়েলি হামলার সেকেন্ডের মধ্যে জবাব দিতে প্রস্তুত ইরান
মধ্যপ্রাচ্যে উত্তেজনায় আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
ইরানের পারমাণবিক চুল্লিতে হামলা চালাতে পারে ইসরায়েল
X
Fresh